জেলার খবর

মুজিববর্ষে প্রধানমন্ত্রী’র ঘর পেয়ে খুশি দোয়ারাবাজার সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সুবিধা ভোগী পরিবার

মোঃ আলা উদ্দিন, দোয়ারা উপজেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

মুজিববর্ষে প্রধানমন্ত্রী’র ঘর পেয়ে খুশি দোয়ারাবাজার সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সুবিধা ভোগী পরিবার

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বড়বন, রায়নগর ও বাঘড়া গ্রামের ৭৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার তাদের স্বপ্নের ঠিকানা পেয়ে আনন্দ ও উল্লাস প্রকাশ করেছেন। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেয়া এসব ঘর পেয়ে খুশি তারা। বছরের পর বছর ভাঙা ঘরে সন্তানদের নিয়ে কষ্টে জীবন যাপন করা এসব পরিবার বিনামূল্যে ঘর পেয়ে খুশিতে আত্মহারা।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সারাদেশের মত সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারের ভূমিহীন ও গৃহহীনরা ঘরের সাথে জমির কাগজপত্রের মালিকানা পেয়ে ভীষণ খুশি এসব গৃহহীন ও ভূমিহীন পরিবার। বিনামূল্যে এসব ঘর পেয়ে আনন্দে আপ্লুত সুবিধাভোগীরা। তাদের অনেকেরই কাছে এরকম একটি ঘরের মালিকানা পাওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এ স্বপ্ন পুরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ( ১৬ জুন) সুবিধা ভোগী পরিবারের ঘর পরিদর্শন কালে, রায়নগর ও বড়বন গ্রামের, রফিক মিয়া, এমরাজ আলী, ইসলাম, নেওয়ারুন, মমিন, করপোল নেছা, মিজান, দিপালী, আব্দুল বারী, সমছুল আহমদ, নুরিয়া সহ ৭৭ টি পরিবারের ঘর পাওয়া মানুষ গুলো তাদের অনুভূতি প্রকাশ করে বলেন, আমাদের ঘরের নির্মাণ কাজে যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদেরকেও অভিনন্দন জানাই যেহেতু ঘর নির্মাণ কাজ ভালো হয়েছে। টিন থেকে শুরু করে, সিমেন্ট, বালু, ইট সবই ছিল কোয়ালিটি সম্পন্ন।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নিজেদের স্থায়ী ঠিকানা হওয়ায় খুশি দারিদ্রপীড়িত জনপদের ভূমিহীন ও গৃহহীনরা। নিজেদের মাথা গোজার ঠাই করে দেয়ায় প্রধানমন্ত্রীর জন্য প্রাণ খুলে দোয়াও করছেন অনেকে। ঘর পেয়ে এসব পরিবার অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে ভূমিকা রাখবে বলে জানান সুবিধাভোগীরা।

স্থানীয় ইউপি সদস্য ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি তাজির উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দায়িত্বে থাকা অসহায় দরিদ্র গৃহহীন পরিবারের প্রধান মন্ত্রীর উপহার ঘর গুলো সঠিক ভাবে বাস্তবায়ন হওয়ায় প্রধান মন্ত্রী সহ ছাতক দোয়ারাবাজার আসনের এমপি মহোদয়কে ধন্যবাদ জানাই।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আম্বিয়া আহমদ বলেন, দোয়ারাবাজার দূর্গম হাওর এলাকা হলেও ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক মহোদয়ের পরামর্শক্রমে, উপজেলা প্রশাসনের নিদের্শনায় দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর স্বপ্নের ঠিকানা হতদরিদ্রের ঘর সুষ্ঠু ও সঠিক ভাবে বাস্তবায়ন করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, দোয়ারাবাজার যোগাযোগ বিচ্ছিন্ন হাওর এলাকা হলেও প্রধান মন্ত্রীর স্বপ্নের ঘর নির্মাণ কাজ সঠিক ভাবে বাস্তবায়ন হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button