জেলার খবর

টেংগারচর বাসী যেন মরন ফাঁদ থেকে মুক্তির সাধ পেলো।

মোঃ হৃদয় হোসেন, গজারিয়া প্রতিনিধি-(মুন্সিগঞ্জ)

টেংগারচর বাসী যেন মরন ফাঁদ থেকে মুক্তির সাধ পেলো।

দীর্ঘদিন যাবত মুন্সিগঞ্জের গজারিয়া থানার টেংগারচর গ্রামের সাধারণ মানুষের চলাচলের অনুপযোগী রাস্তাটির মাঝে গাড়ি নিয়ে চলাচল করিতে পারছিলোনা প্রায় অনেক মাস ।সে রাস্তা যেন রাস্তা নয় যেন মানুষের মরন ফাঁদ।এ রাস্তা টি কে টেংগারচর গ্রামের প্রধান রাস্তা বলা হয়ে থাকে।

এ রাস্তার সাহায্যে যেতে হয়,১৩নং টেংগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে,যেতে হয় টেংগারচরের একমাত্র বাজারে,এক কথায় উক্ত রাস্তাটি মূলত গ্রাম বাসীর নিত্যদিনের যাতায়াতের রাস্তা।

উক্ত রাস্তা মেরামতেন জন্য গ্রামের মানুষ একে একে কয়েক বার স্থানীয় চেয়ারম্যান এবং মেম্বারকে জানিয়েছে।

তাদের দুর্ভোগের চিএ যেন চেয়ারম্যান,মেম্বারদের চােখেই পরেনা।তাই আজ ১১/১০/২০২০ইং আমাদের এ দুর্ভোগের বিষয়ে চিন্তা করে,স্থানীয় এক সংস্থা এডুকেশন র্বাইট(শিক্ষার আলো) আমাদের পাশে এসে ধারায়। তাদের মূল লক্ষ্য উদ্দেশ্য হলো দেশের সামাজিক উন্নায়নে দরিদ্র অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করা।

বাল্য বিবাহ,মাদক,নারী, শিশু নির্যাতন সহ সকল অন্যায়ের বিরুদ্ধে সরকারের প্রশাসনের পাশাপাশি তারা কাজ করে যাবে।

তারি ধারাবাহিকতায় এ সংগঠনের সভাপতি সাংবাদিক মোঃ হৃদয় হোসেনের নির্দেশে এবং নেতৃত্বে দীর্ঘদিন পর্যন্ত অবহেলিত খলিল মাস্টারের বাড়ির পাশে ১৩নং টেংগারচর প্রাইমারী স্কুলে সামনের রাস্তাটি (এডুকেশন র্বাইট) শিক্ষার আলো সংগঠনটি মেরামত করে দেন।

সে সময় সংগঠনের সভাপতি সাংবাদিক মোঃ হৃদয় হোসেন সহ সংগঠনের সদস্য মোঃ রাকিব সরকার,হাবিবুর,ফাহিম,বিলাল,তামজিত,সিফাত,সিয়াম,নিলয়,রিফাত,আল-আমিন,জুনায়েদ, ইয়াহিয়া, সোহান,আরমান,শাওন, তারা সকলে মেরামত কাজ সম্পূর্ণ করেন।

সাংবাদিক মোঃ হৃদয় হোসেন বলেন, আমরা এভাবে দলমত ভুলে সমাজেএবং রাষ্ট্রের পাশে থেকে কাজ করে যাবো। এরাস্তাটি মেরামতের পর গ্রামের গাড়ি চলাকদের মুখে যেন মুক্তর হাসি যরিতেছে।

তারা জানান আমাদের দীর্ঘদিন চাওয়া এবং ভোগান্তির হাত থেকে রাস্তাটি মেরামত করে অনেক উপকার করেন এডুকেশন র্বাইট সংগঠনটি।গ্রাম বাসি এবং গাড়ি চলাচলকেরা উক্ত সংগঠনকে ধন্যবাদ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button