আরো...

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে ২১ জনের করোনা শনাক্ত

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। আগের দিনের তুলনায় কিছুটা কমেছে নমুনা পরীক্ষা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে ২১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগের দিন শুক্রবার (০৮ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৩১ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ শনিবার (৯ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল বৃহস্পতিবার (৮ অক্টোবর) চট্টগ্রামের উপজেলা পর্যায়ে একজনের মৃত্যু হয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩শ ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭শ ২০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ৯০ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট ১ হাজার ৮শ ১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ২০৯৪।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ২১ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ১২ জন এবং বিভিন্ন উপজেলার ০৯ জন রয়েছেন।

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ৯টি উপজেলায় কোন করোনা রোগী মেলেনি। এরমধ্যে হাটহাজারী ৪, সীতাকুণ্ডে ২, বোয়ালখালী ১, সাতকানিয়া ১ ও লোহাগাড়ায় ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৯শ ৯২ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৮শ ২০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ১শ ৭২ জনের করোনা শনাক্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button