জেলার খবর

র‍্যাশনাল প্রোগ্রেস ফর আন্ডার প্রিভিলিজ সোসাইটি এর গাজীপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

মোঃ আজাহার সরকার, জেলা প্রতিনিধি-(গাজীপুর)

র‍্যাশনাল প্রোগ্রেস ফর আন্ডার প্রিভিলিজ সোসাইটি এর গাজীপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

গাজীপুরে র‍্যাশনাল প্রোগ্রেস ফর আন্ডার প্রিভিলিজ সোসাইটি (আরপাস) এর গাজীপুর জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল দশটায় নগরীর সোফিয়া টাওয়ারে পরিচিতি ও আলোচনা অনুষ্ঠিত হয়। শুরতে পবিত্র কোরআন তেলওয়াত ও জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান শুরু হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃমাইদুল ইসলাম। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আরপাস এর কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এজিএম আল মিজানুর রহমান। প্রধান আলোচক ছিলেন আরপাস এর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও জাতির পিতা বঙ্গবন্ধু কলেজে এর ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এস এম মোবারক হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বাংংলাদেশ মটর শ্রমিক লীগের বাসন থানার সভাাপতি মোঃআব্দুস সোবহান, পুবাইল আদর্শ বিশ্ব বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক দৈনিক আলোকিত বাংলাদেশ এর জেলা প্রতিনিধি মোঃআবুল হোসেন চৌধরী।

আমন্ত্রীত অতিথি ছিলেন দৈনিক আমার সময় এর জেলা প্রতিনিধি ও এশিয়ান টেলিভিশন এর রিপোর্টার মোঃমাজহারুল ইসলাম রবিন,বিভাগীয় সম্পাদক দৈনিক গণ মানুষের আওয়াজ ও গাজীপুর জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃকফিল মাহমুদ, দৈনিক মাতৃ জগত পত্রিকার রিপোর্টার মোঃ রসিদ সঞ্চালন করেন মোঃমিজানুর রহমান ও মাহি এছাড়া সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাহাউদ্দীন শাকিল।

প্রধান আলোচক এস এম মোবারক হোসেন বলেন অনগ্রসর সুবিধা বঞ্চিত মানুষদের সহযোগিতা করতে ২০১০ সাল থেকে আরপাস যাত্রা শুরু করে ২০১৪ সালে সরকারি অনুমোদন প্রাপ্ত হয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। এটি একটি অরাজনৈতিক সংগঠন হিসাবে মানব সেবায় বিশেষ ভূমিকা পালন করে চলছে।ইতিমধ্যে গাজীপুরের কালিয়াকৈর বেশ কয়েকটি স্কুল পরিচালনা করছে এছাড়াও অসহায় হতদরিদ্র মানুষদের খাদ্য সহায়তা করে আসছে।

তিনি আরো বলেন আরপাস এর প্রতিটি সদস্য নিবেদিত হয়ে অসহায় মানুষদের পাশে থাকার জন্য আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। আলোচনা শেষে গাজীপুর জেলা কমিটির নাম ঘষোণা করে পরিচয় পর্ব সম্পূর্ণ করেন।

আরপাস এর ২৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সভাপতি মোঃ শফিকুল ইসলাম সাজু,কার্যনির্বাহী সভাপতি মাহিনুর(মাহি) সাধারণ সম্পাদক মোঃমিজানুর রহমান। পরিচিতি ও আলোচনা সভা শেষে দুস্থ মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button