আরো...

ধামরাইয়ে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের উদ্দেশ্যে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাইয়ে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের উদ্দেশ্যে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

“নিরাপদ মাছে ভরবো দেশ মুজিব বর্ষে বাংলাদেশ” জাতীয় মাছ ইলিশ রক্ষা করুন-প্রতিপাদ্য করে ঢাকার ধামরাই উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের উদ্দেশ্যে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩ অক্টোবর -২০২১) সকাল এগারটার দিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজনীন নাহার এর সভাপতিত্বে ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের উদ্দেশ্যে সচেতনতা মূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসতিয়াক আহমেদ, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শ্রী নির্মল কুমার দাস, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আরিফুল হাসান, সমাজসেবা কর্মকর্তা প্রমূখ।

এ’মতবিনিময় সভায় প্রতিপাদ্য বিষয়
“নিরাপদ মাছে ভরবো দেশ মুজিব বর্ষে বাংলাদেশ “- জাতীয় মাছ ইলিশ রক্ষা করুন।

এ’বছর ইলিশের প্রধান প্রজনন মৌসুম আগামী ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন সারাদেশে সব ধরণের ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ এবং বিক্রয় বন্ধ থাকবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য- মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী আইন অমান্যকারীদের শাস্তি কমপক্ষে ১ বছর থেকে ২ বছরের জেল অথবা সর্বোচ্চ ৫০০০/-টাকা জরিমানা অথবা উভয় দন্ড।

এ’মতবিনিময় সভায় মৎস্যজীবি,মৎস্য ব্যবসায়ী, মৎস্য আড়তদারগন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button