জেলার খবর

দত্তের বাজার ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী।

আসাদুল ইসলাম (আশিক) ময়মনসিংহ প্রতিনিধি-ঃ

দত্তের বাজার ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী।

অফুরন্ত সৌন্দর্যের এক মধুর নিকুঞ্জ ও শান্তির নীড় এই সবুজ-শ্যামল পৃথিবী।প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে হলে বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই। তাই প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় অগ্রনী ভূমিকা গ্রহন করেছে সরকার। মুজিববর্ষ উপলক্ষে ১ কোটি গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে।এর অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় “গাছ লাগাই, জীবন বাঁচাই” এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের গফরগাঁও উপজেলাধীন ১৩ নং দত্তের বাজার ইউনিয়ন ছাত্রলীগ বৃক্ষরোপন কর্মসূচী পালন করে।

এই কর্মসূচীর অধীনে ১৯ জুলাই রবিবার দুপুরে সাহেব আলী একাডেমী, মাঠে এবং পাগলা থানা মাঠ প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন গফরগাঁও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম মন্ডল, দত্তের বাজার ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক জহিরুল হক, সিনিয়র যুগ্ম আহবায়ক কামরুল হাসান (হিরন) সহ উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।
উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম মন্ডল বলেন,”জলবায়ু পরিবর্তনের কারনে বাংলাদেশ বহু প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হচ্ছে। তাই সকলের উচিত জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব রোধ করার জন্য যথাসাধ্য গাছ লাগানো”।
এই কর্মসূচীর মূললক্ষ্য সবাই যেন বাড়ির আঙ্গিনায় গাছ রোপন করে এবং দেশের মোট বনভুমির পরিমান বৃদ্ধি করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button