প্রবাসে বাংলা

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে সৌদি সরকারের প্রণোদনা বিতরণ।

মোঃ রুস্তম খাঁন, সৌদি আরব প্রতিনিধি-(রিয়াদ)

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে সৌদি সরকারের প্রণোদনা বিতরণ।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণের কারণে কর্মহীন বাংলাদেশী অভিবাসীদের সাহায্যার্থে সৌদি সরকারের প্রণোদনা প্যাকেজ রিয়াদ বাংলাদেশ দূতাবাসের ঐকান্তিক প্রচেষ্টায় রিয়াদ সম্মিলিত আওয়ামী লীগের সহযোগিতায় ০২ জুলাই বৃহস্পতিবার ফুড বাস্কেট বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে ।

কর্মহীন প্রবাসী বাংলাদেশীদের মাঝে এ কার্যক্রম উদ্ভোধন করেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ প্রাদেশিক কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোহাম্মদ আব্দুস সালাম।
এ সময় আরো উপস্থিত ছিলেন, ফ্রেন্ডস অব বাংলাদেশ (রিয়াদ আওয়ামী লীগ) এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাংবাদিক ফোরামের সভাপতি সাংবাদিক মোহাম্মদ আবুল বশির, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রাদেশিক কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর খাঁন, ফ্রেন্ডস অব বাংলাদেশ (রিয়াদ আওয়ামী লীগ) এর সহ-সভাপতি ঈসা উল্লাহ,যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুরাদ, রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শওকত ওসমান চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ মহানগরের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, আওয়ামী পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী নূর ইসলাম রনি, রিয়াদ মহানগর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আরকান শরীফ সহ আরো অনেকে।

ফ্রেন্ডস অব বাংলাদেশ (রিয়াদ আওয়ামী লীগ) এর পক্ষ থেকে সৌদি সরকার,রিয়াদ বাংলাদেশ দূতাবাস এবং রিয়াদ সম্মিলিত আওয়ামী পরিবারের নেতৃবৃন্দসহ যারা এই কাজে সহযোগিতা করেছেন তাঁদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ, সৌদি সরকারের পক্ষ থেকে অভিবাসীদের সাহায্যার্থে যে প্যাকেজ হাতে নেওয়া হয়েছে তা থেকে ২ হাজার বাস্কেট রিয়াদ বাংলাদেশ দূতাবাসের ঐকান্তিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশীদের জন্য প্রণোদনার ব্যবস্থা করা হয়। তা থেকে ৬৫০ টি বাস্কেট রিয়াদ কমিউনিটি নেতৃবৃন্দের মাধ্যমে বিতরণ করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button