কৃষি

নাটোরে বিষ দিয়ে মাছ নিধন

হাসান আলী সোহেল, নাটোর প্রতিনিধিঃ

নাটোরে বিষ দিয়ে মাছ নিধন

নাটোরে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ১৮ লাখ ৫০ হাজার টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৪ অক্টোবর) ভোরে নাটোর সদর উপজেলার রামেশ্বরপুর এলাকায় এ ঘটনা ঘটে। বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় ২০০ মন মাছ মরে ভেসে উঠেছে। এনিয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী সুলতানা পান্না। তিনি বলেন, স্বজনদের থেকে লোন নিয়ে ৮ বিঘার পুকুরে ৭ লাখ টাকার পোনা ও ২ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ চাষ করি। এখন মাছ গুলো বাজারে বিক্রিযোগ্য হয়েছে দেখে কে বা কারা বিষ প্রযোগ করে আমার এ ক্ষতি করেছে। প্রথমে আমরা গ্যাসের প্রভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও সকালে পুকুরে বিষের বোতল ও পলিথিন পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১৮ লাখ ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার ভোর ৪টার দিকে হটাৎ পুকুরের কিছু মাছ ভাসতে দেখেন স্থানীয়রা। এরপর পুকুর মালিক সুলতানা পান্নাকে খবর দিলে তিনি এসে সব মাছ মরে ভাসছে দেখে কান্না করতে করতে বেহুস হয়ে যায়। স্থানীয়দের সহযোগীতায় সুস্থ হয়ে থানায় গিয়ে লিখিত অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে নাটোর সদর থানার ওসি নাসিম আহমেদ বলেন, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button