জেলার খবর

চট্টগ্রামের ৫ টি করোনা ডেডিকেটেড হাসপাতালে ’টিকে’ গ্রূপের ২০ টি ভেন্টিলেটর প্রদান।

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম প্রতিনিধি-ঃ

চট্টগ্রামের ৫ টি করোনা ডেডিকেটেড হাসপাতালে ’টিকে’ গ্রূপের ২০ টি ভেন্টিলেটর প্রদান।

করোনা’র বৈশ্বিক সংকটে চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসা সহায়তায় চিন থেকে আমদানীকৃত ২০ টি অত্যাধুনিক ভেন্টিলেটর অনুদান নিয়ে এবার এগিয়ে আসলেন চট্টগ্রামের শীর্ষস্থানীয় বিশিষ্ট শিল্প পরিবার টিকে গ্রূপ। দেশের সুনামধন্য শিল্প প্রতিষ্টান টিকে গ্রূপ চট্টগ্রাম নগরীর করোনা ডেডিকেটেড সরকারী বেসরকারী বিভিন্ন হাসপাতালকে এই ভেন্টিলেটর দিয়েছে।
১৯ জুন, শুক্রবার দুপুর ২ টার সময় চট্টগ্রাম সার্কিট হাউজে সংক্ষিপ্ত এক অনুষ্টানের মধ্যমে টিকে গ্রূপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক অনুষ্টানের প্রধান অথিতি চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের কাঁছে এসব ভেন্টিলেটর আনুষ্টানিকভাবে হস্তান্তর করেন। চট্টগ্রাম নগরীর ৫ টি হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসার সহায়তায় ২০টি ভেন্টিলেটর হস্তান্তর করা হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০ টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৩ টি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে ৩ টি, সার্জিস্কোপ হাসপাতালে ২ টি এবং পার্কভিউ হাসপাতালে ২ টি।
এ সময় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বিসহ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, চট্টগ্রামের ডিসি মহোদয়ের আহ্বানে সাড়া দিয়ে টিকে গ্রুপ করোনা রোগীদের চিকিৎসায় ২০টি ভেন্টিলেটর দিয়েছে। এসব ভেন্টিলেটর চট্টগ্রাম নগরের পাঁচটি হাসপাতালে প্রদান করা হয়েছে।
টিকে গ্রূপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে টিকে গ্রূপ।
তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগী দ্রুত বাড়তে থাকায় টিকে গ্রূপের এমডি সাহেবের নির্দেশে দ্রুত সময়ের মধ্যে চীন থেকে ২০টি ভেন্টিলেটর আমদানি করে তা জেলা প্রশাসনের মাধ্যমে চট্টগ্রামের করোনা ডেডিকেটেড হাসপাতাল গুলোতে প্রদান করা হল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button