জেলার খবর

সারাদেশের মতো রূপগঞ্জেও চলছে লকডাউন কঠোর অবস্থানে ইউএনও শাহ নুছরাত জাহান

শাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

সারাদেশের মতো রূপগঞ্জেও চলছে লকডাউন কঠোর অবস্থানে ইউএনও শাহ নুছরাত জাহান

সারাদেশের মতো নারায়ণগঞ্জের রূপগঞ্জেও কঠোর লকডাউন। উক্ত লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুসরাত জাহান।

তিনি উপজেলার প্রতিটি এলাকার বিভিন্ন হাট-বাজার, রাস্তা-ঘাট ঘুরে ঘুরে মানুষকে সচেতন করাসহ রাস্তায় বের হওয়া মানুষদের নানাভাবে জিজ্ঞাসাবাদ করছেন।

ব্যতয় হলেই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি। বৃহস্পতিবার (১জুলাই) সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কঠোর লকডাউনে দূরপাল্লা ও স্থানীয় রুটের বাস-থ্রি হুইলার এবং বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে।

তবে রাস্তায় কিছু রিকশা, মোটরসাইকেল এবং পণ্যবাহী যানবাহন চলাচল করছে। প্রথম দিন কিছু সংখ্যক মানুষ রাস্তায় বের হয়েছেন।

কেউ কেউ জরুরি প্রয়োজনে রাস্তায় বের হলেও কিছু মানুষ রাস্তায় বেড়িয়েছেন কৌতুহলি হয়ে লকডাউন দেখতে। তাদের অনেকেই ব্যবহার করেননি মাস্ক। যদিও লকডাউন বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। অভিযান পরিচালনাকালে শাহ্ নুসরাত জাহান জানান, উপজেলার বিভিন্ন জায়গায় পুলিশ চেক পোস্ট বসানো হয়েছে।

চেকপোস্টে পুলিশ সদস্যরা রিকশা যাত্রীসহ পথচারীদেরকে বাড়ি থেকে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছেন। আর যাদের মাস্ক নেই তাদের মাস্ক পড়তে বাধ্য করছে। আর রাস্তায় বের হওয়া মানুষ নানা অজুহাত দিচ্ছে। তবে প্রথম দিনের লকডাউনের চিত্র অনেকটাই সন্তোষজনক। এজন্য রূপগঞ্জবাসীকে ধন্যবাদ জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button