জেলার খবর

ধামরাইয়ে মসজিদের পুকুর অবৈধভাবে জবর দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ

ধামরাইয়ে মসজিদের পুকুর অবৈধভাবে জবর দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

ঢাকার ধামরাইয়ে বালিয়া ইউনিয়নের উত্তর বাস্তা ৩নং আদর্শ গ্রাম বাসীর আয়োজনে উত্তর বাস্তা ৩নং আদর্শ গ্রামের তিনটি মসজিদের পুকুর অবৈধভাবে জবর দখল ও দুই বীর মুক্তিযোদ্ধা সহ তিন গ্রামবাসীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে আদর্শ গ্রামে (আশ্রয়ণ কেন্দ্র) বসবাসরত ৩ শতাধিক লোকজন।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের উত্তর বাস্তা বাজারে এ মানববন্ধন করে আদর্শ গ্রাম ( আশ্রয়ণ কেন্দ্র) বসবাসরত তিন শতাধিক লোকজন।

মানববন্ধনে আদর্শ গ্রাম ( আশ্রয়ণ কেন্দ্র) বসবাসরত বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন বলেন, পাকিস্তানিরা আমাদের স্বাধীনতা হরণ করে মাথার ওপর চেপে বসে শোষণ করেছিল। সেই শোষণের হাত থেকে বাংলার মানুষকে রক্ষা করার জন্য আমরা যোদ্ধ করে স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছি। তার বিনিময়ে আশ্রয় হলো আদর্শ গ্রাম। কিন্তু আদর্শ গ্রামেও শান্তিতে বসবাস করতে পারছি না। ভূমিহীনদের সরকারের দেয়া উপহারেও থাবা মেরেছে ভূমিদস্যুরা। খাস জমিতে তিনটি পুকুর রয়েছে যা আমরা মসজিদের নামে বরাদ্দের জন্য আবেদন করেছি।

ঐ পুকুর তিনটি আমরা নিত্য প্রয়োজনীয় বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি। কিন্তু পুকুর তিনটি স্থানীয় প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় অবৈধভাবে দখল করে নিয়েছে দাউদ সহ ৮-১০জন ভূমিদস্যু। অবৈধ দখলে আমি বাঁধা প্রধান করিলে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়। এবং আমার পরিবারের সদস্যদের ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে। আমি নিরুপায় হয়ে ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে অভিযুক্ত দাউদ আলী আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, যখন গুচ্ছগ্রাম হয় তখন থেকেই পুকুর তিনটি ভোগদখল করতেছি। আমি অবৈধভাবে পুকুর দখল করিনি। তাছাড়া মুক্তিযোদ্ধার সাথে অশালীন আচরণ করিনি।তাছাড়া গ্রামবাসীর ওপর হামলাও করিনি।এসব আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

এ’বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন,এ’ব্যাপারে ভালো ভাবে খোঁজ খবর নিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। মুক্তিযোদ্ধার ওপর হামলা কোন ভাবেই মেনে নেওয়া হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button