জেলার খবর

পাইকগাছায় কর্মগুনে মানুষের মাঝে চিরজীবি হয়ে বেঁচে থাকুক দানবীয় প্রয়াত ফসিয়ার রহমান-এমপি-বাবু

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছায় কর্মগুনে মানুষের মাঝে চিরজীবি হয়ে বেঁচে থাকুক দানবীয় প্রয়াত ফসিয়ার রহমান-এমপি-বাবু

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা)’র সংসদ সদস্য মোঃ আকতারুজ্জামান বাবু বলেছেন, মানুষ তার কর্মগুণে চিরজীবী হয়ে মানুষের মাঝে বেঁচে থাকে।

তেমনই বিশিষ্ট ব্যবসায়ী ও বহু প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রয়াত ফসিয়ার রহমান কর্মগুনে এ অঞ্চলের মানুষের কাছে ইতিহাসের একটি অংশ হিসেবে বেচেঁ থাকবেন। জাতীয় পুরস্কার প্রাপ্ত এ ব্যবসায়ীর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বুধবার দুপুরে ফসিয়ার রহমান মহিলা কলেজ আয়োজিত আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরোও বলেন, ফসিয়ার রহমান উচ্চ শিক্ষিত না হলেও তার চিন্তা-চেতনা বা ধ্যান ধারনা ছিল সুদুর প্রসারী ও কল্যান ধর্মী। নারী শিক্ষা বিস্তারে আজকে ফসিয়ার রহমান মহিলা কলেজ সহ স্কুল, ধর্মীয় প্রতিষ্ঠান, ট্রাস্ট ও একাধিক সামাজিক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। মানব সেবায় তার এ অবদান ভুলে যাবার নয়। এমপি বাবু আরোও বলেন, ফসিয়ার রহমানের মতো কাজের মাধ্যমে পৃথিবীতে সবাই বেচেঁ থাকবেন। সেটাই হবে আমাদের কর্ম।

অধ্যক্ষ মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, ইউএনও এ,বি,এম,খালিদ হোসেন সিদ্দিকী, সহযোগী অধ্যাপক শেখ রুহুল কুদ্দুস, সাবেক প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি। এ সময় আরোও উপস্থিত ছিলেন ফসিয়ার রহমানের সহ ধর্মিণী ফাতেমা রহমান, জেলা আ’লীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্ত, হাফেজ জালাল উদ্দীন, উপজেলা আ’লীগের সাবেক নেতা আরশাদ আলী বিশ্বাস, স্নেহেন্দু বিকাশ, যুবলীগের সাবেক নেতা এমএম আজিজুল হাকিম, ছাত্র নেতা পার্থপ্রতিম চক্রবর্তী, রায়হান পারভেজ রহি সহ অনেকে। অনুষ্ঠানটি পরিচালাচনা করেন প্রভাষক ময়নুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button