জেলার খবর

ধামরাই ইউএনও’র ফেসবুকে পোস্ট দেখে হারানো ছেলেকে ফিরে পেলেন বাবা-মা

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাই ইউএনও’র ফেসবুকে পোস্ট দেখে হারানো ছেলেকে ফিরে পেলেন বাবা-মা

ফেসবুকে ছবি দেখে নিখোঁজ হওয়ার একদিন পরই হারিয়ে যাওয়া সাত বছরের বাক্ প্রতিবন্ধী ছেলে সাগরকে ফিরে পেলেন মা- বাবা।

ফেসবুকে শিশুটির পরিবারের সন্ধান চেয়ে শিশুর ছবিসহ পোস্ট দেওয়ার দুই ঘন্টার পরই শিশুটির পরিবারের সন্ধান পাওয়া যায়। শনিবার (২৪শে জুলাই -২০২১)ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী তার বাবা-মায়ের কাছে শিশুটিকে বুঝিয়ে দেন।

এ’সময় ছেলেকে ফিরে পেয়ে তার মা শিউলী বেগম আবেগে আপ্লুত হয়ে বলেন ছেলেটি আমার কথা বলতে পারে না। কোথাও গেলে বলতেও পারবে না কোথায় তার মা-বাবা থাকে? এজন্য সবসময় তাকে চোখে চোখে রাখি।তবুও গতকাল শুক্রবার রাস্তায় গিয়ে আর ফিরলো না।ছেলেকে হারিয়ে আমার সুখের রাজ্যটা শূন্য হয়ে গিয়েছিল।সন্তান হারানোর যন্ত্রণায় ছটফট করে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম।এখন ছেলেকে ফিরে পেয়ে মনে হচ্ছে প্রাণ ফিরে পেয়েছি।ছেলে ফিরে আসায় মনে হচ্ছে সাত রাজার ধন ফিরে পেয়েছি।

শুক্রবার (২৩ জুলাই) ধামরাই উপজেলার কালামপুর বাজারে একটি ছেলে ঘুরে বেড়াচ্ছিল বয়স আনুমানিক ৭বছর।এ’সময় কালামপুর বাজার সমিতির সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ রবিউল করিম শিশুটির নাম ঠিকানা জানতে চাইলে জানা যায় শিশুটি বাক্ প্রতিবন্ধী। কোন কথা বলতে না পারায় শিশুটিকে ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এরপর শনিবার সকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তার নিকট হস্তান্তর করে এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিশুটির পরিবারের সন্ধান চেয়ে শিশুটির ছবি সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন।কালামপুর বনিক সমিতির সভাপতি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শিশুটির ছবিসহ পোস্ট করেন।

এরপর স্হানীয় সাংবাদিকসহ সাধারণ মানুষও এটি শেয়ার করে ফেসবুকে ছড়িয়ে দেন। শিশু সাগরের মা শিউলী বেগম জানান শুক্রবার সকালে আশুলিয়ার নবীনগর কুরগাো তার বাসার পাশ থেকে তার বাক্ প্রতিবন্ধী ছেলে সাগর (৭) নিখোঁজ হয় এর পর অনেক রাত পর্যন্ত খোঁজাখুঁজি
করেও পাইনি নিখোঁজ ছেলেকে।পরের দিন শনিবার ছেলেকে খোঁজার জন্য ধামরাই ইসলামপুর বাজারে গিয়েছি।এ’সময় কয়েকজনকে জিজ্ঞাসা করার পরই এক ব্যক্তির ফেসবুকে ভাইরাল হওয়া শিশুর ছবিটি দেখার পরই দ্রুত ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যান।

এ’সময় ছেলে সাগরকে দেখে বুকে জড়িয়ে ধরে কান্নায় আবেগে আপ্লুত হয়ে যান মা শিউলী বেগম। এরপর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী শিশুটিকে শিশুর বাবা-মায়ের কাছে তুলে দেন।

এ’বিষয়ে ইউএনও হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন শনিবার সকালে শিশুটিকে আমাদের হেফাজতে পাওয়ার পর পরই তার বাবা-মাকে খুঁজে পেতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিশুটির ছবিসহ পোস্ট করি এবং অন্যান্যদেরকেও খোঁজ পেলে জানানোর অনুরুধ করি।পরে শনিবারই শিশুটির পরিবারের সন্ধান পাওয়া যায় এরপর তার বাবা-মায়ের কাছে শিশুটিকে বুঝিয়ে দেওয়া হয়।

শিশুটির পরিবারের সন্ধান পাওয়া গেছে। যারা ফেসবুকে আমার পোস্ট টি শেয়ার দিয়ে শিশুটিকে তার পরিবারের কাছে পৌঁছে দিতে সাহায্য করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ইউএনও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button