জেলার খবর

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে বিএনপি নেতা লেয়াকত চেয়ারম্যানের আর্থিক সহযোগিতা প্রদান

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে বিএনপি নেতা লেয়াকত চেয়ারম্যানের আর্থিক সহযোগিতা প্রদান

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পুঁইছড়ী ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডে মারাত্বকভাবে ক্ষতিগ্রস্থ নিহত ও আহতদের পরিবারের সদস্যদেরকে মানবিক সহযোগিতার হাত প্রসারিত করলেন দক্ষিন জেলা বিএনপি নেতা গন্ডামারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী। তিনি প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারে নগদ পাঁচ হাজার টাকা করে এবং নিহত স্কুল ছাত্রী শিশু সাইমার পরিবারকে নগদ বিশ হাজার টাকা সহ সর্বমোট( এক লক্ষ সাত হাজার) টাকা আর্থিক অনুদান দিয়েছেন।

২৪ মে’২১ ইং সোমবার চেয়ারম্যান লেয়াকত আলী নিজে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে অগ্নিকান্ডের ভয়াবহতা স্বচক্ষে অবলোকন করে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন, এসময় তিনি নিহত, আহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। একিইসময় তিনি অগ্নিকান্ডের ঘটনাকে একটি ভয়াবহ মানবিক বিপর্যয় উল্লেখ করে স্থানীয় ভিত্তশালী সকলকে যে যেভাবে পারে যতটুকু সম্ভব ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহযোগিতা করার বিনীত অনুরোধ জানান।

বাঁশখালীর পুইছড়ি ইউনিয়নে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া সতেরো পরিবারকে আর্থিক সহায়তা দিয়ে আর্ত-মানবতার পাশে দাঁড়িয়েছেন গন্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী। মানবিক মানুষ চেয়ারম্যান লেয়াকত আলীকে পাশে পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা শোকে আবেগাপ্লুত হয়ে পড়েন এবং মুরব্বি নারী-পুরূষরা এসময় তাঁকে নিজ সন্তানের মত বুকে জড়িয়ে ধরে দোয়া করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক, সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল ,সাবেক চেয়ারম্যান রেজাউল আজিম,বাঁশখালী উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বখতেয়ার উদ্দীন, গন্ডামারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মৌলানা আমিন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল আলীম,মিজানুর রহমান সিকদার,জোনাইদুল করিম,মোহাম্মদ আজগর,মেম্বার ফজল কাদের,মোহাম্মদ আনছার,ইছহাক ছানবী, ইলিয়াছ আজাদ,জুনাঈদ রাশেল, চৌকিদার রশিদ,ছাবের আহমদ প্রমুখ।

উল্লেখ্য: গত ২২ মে’২১ ইং শনিবার উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ি গ্রামের তেলিয়াকাটা পাড়ায় রাত সাড়ে ১২টায় ভয়াবহ এক অগ্নিকান্ডে ১৯ বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ওই অগ্নিকান্ডে পূর্ব পুঁইছড়ির আমান উল্লাহ’র মেয়ে সায়মা বেগম (৭) ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা যায় এবং জয়নাল আবেদীন (৪৮) নামের এক বাক্ প্রতিবন্ধী গুরুতর আহত হলে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের র্বাণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

নিহত সাইমা পূর্ব পুঁইছড়ি থেকে পশ্চিম পুঁইছড়ির তার মামার বাড়িতে বেড়াতে এসেছিল। অগ্নিকান্ডের ঘটনায় প্রাথমিকভাবে ৪২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষনিকভাবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button