জেলার খবর

ভাসানচর পরিদর্শন করলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

ভাসানচর পরিদর্শন করলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার

১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যার হাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করেন।

শনিবার সকালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর পরিদর্শন করেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা।এ সময় বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দলও ভাসানচরে যায়।

ভাসানচরে নৌবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কমোডর রাশেদ সাত্তার বলেন, সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এ সময় ভাসানচরের এক নম্বর ওয়্যার হাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ নানা বিষয় নিয়ে কথা বলেন তারা।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম জানান, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে তারা ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

২০২০ সালের ডিসেম্বর মাসে প্রথম ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা শরণার্থীকে ভাসানচরে স্থানান্তর করে সরকার। এ পর্যন্ত ছয় দফায় প্রায় ২১ হাজার ৪৮৬ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button