জেলার খবর

আখাউড়া বিএনপি’র কমিটি বাতিল করে নতুন সমন্বয় কমিটি গঠনের দাবীতে সাংবাদিক সম্মেলন

মো.আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

আখাউড়া বিএনপি’র কমিটি বাতিল করে নতুন সমন্বয় কমিটি গঠনের দাবীতে সাংবাদিক সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিল করে ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মীদের সমন্বয়ে নতুন কমিটি গঠন করার দাবি জানিয়েছে বিএনপি’র একাংশ।

৫ দিনের মধ্যে বর্তমান কমিটি বাতিল করে নতুন কমিঠি গঠনের আশ্বাস না পেলে পাল্টা কমিটি করার ঘোষণা দেওয়া হয়েছে।গতকাল মঙ্গলবার দুপুরে পৌর শহরের সড়ক বাজারে বিএনপি’র দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জেলা বিএনপি’র আহ্বায়ক জিল্লুর রহমান কারো সাথে পরামর্শ না করে গত ১৩ জানুয়ারী আখাউড়া পৌর বিএনপি এবং ২৬ ফেব্রুয়ারি উপজেলা বিএনপি’র ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে। ঘোষিত কমিটিতে দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী ও পরিশ্রমী নেতাদেরকে বাদ দেওয়া হয়েছে।

পক্ষান্তরে জাসদ, ফ্রিডম পার্টি থেকে আসা লোকজনসহ অনভিজ্ঞ ও নিষ্ক্রিয় লোকজনকে বিএনপি’র সদস্য সচিবসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়েছে। বিতর্কিত পৌর কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করে ইতিমধ্যে ১২জন সিনিয়র সদস্য পদত্যাগ করেছেন।’

এ সময় অভিযোগ করা হয়, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা কবির আহমেদ ও তার লন্ডন প্রবাসী ভাই আব্দুর রহমান সানি কমিটি গঠনে প্রভাব বিস্তার করছেন। লন্ডনে বসবাসরত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে এসব কমিটি করা হচ্ছে। কবির আহমেদ আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছেন বলেও সংবাদ সম্মেলনে দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনবি সাবেক সহ-সভাপতি মো. ইউসুফ সারোয়ার, সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ শাহ আমানউল্লাহ, সাবেক সহ-সভাপতি খন্দকার মো. বিল্লাল হোসেন, পৌর বিএনপি’র সাবেক সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন লিটন প্রমুখ।

সংবাদ সম্মেলনের পর দলীয় কার্যালয়ের সামনে কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে বিএনপি’র নেতাকর্মীরা।

এ ব্যাপারে জানতে চাইলে নব গঠিত আখাউড়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক মো.জয়নাল আবেদীন আব্দু ও সদস্য সচিব ডাঃ মো. খোরশেদ আলম বলেন, ‘বিএনপি’র দুর্দিনে যে সকল নেতাকর্মী আওয়ামী হামলা ও মামলার শিকার হয়েছে, সেসব দক্ষ, ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মীদের সমন্বয়ে উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তবে আমরা সকলকে নিয়ে রাজনীতি করতে চাই। জেলা কমিটি আমাদের অভিভাবক। সকলের সাথে আলাপ আলোচনা করে জেলা কমিটি যে সিদ্ধান্ত নিবেন তাতে আমাদের কোন আপত্তি নাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button