জেলার খবর

২১ শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা গাজীপুর সদর প্রেসক্লাবের

মোঃ আজাহার সরকার, জেলা প্রতিনিধি-(গাজীপুর)

২১ শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা গাজীপুর সদর প্রেসক্লাবের

২১ শে ফেব্রুয়ারী ৫২ এর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদন করেছে গাজীপুর সদর প্রেসক্লাব। শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে ভাষা শহীদদের সংগঠনের নেতৃবৃন্দ।

আজ রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে গাজীপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধা কলেজ সংলগ্ন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন গাজীপুর সদর প্রেসক্লাবের সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় সংগঠনটির নেতারা সব জায়গায় বাংলা ভাষার প্রচলন হচ্ছে না বলে অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করে সকল স্থানে বাংলা ভাষা ব্যবহারের দাবি জানিয়েছেন। ভাষা শহীদ ও ভাষা সৈনিকদের যথাযথ মর্যাদা ও পরিবারের দায়িত্ব নেয়ার কথাও বলেন তারা।

সংগঠনের নেতৃবৃন্দ বলেন, মুক্তিকামী মানুষের স্বাধীনতা সংগ্রামের বীজ বপন করা হয়েছে ভাষা আন্দোলনের মধ্য দিয়ে তারপরও এতোদিনেও ভাষা শহীদ ও সৈনিকদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ না হওয়ায় দুঃখ প্রকাশ করেন। একটি জাতি যে নিজ ভাষা রক্ষার জন্য ভাষা প্রতিষ্ঠার জন্য জীবন দিতে পারে সেটিই দেখিয়েছি বাঙালী বীরের জাতি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশারফ হোসাইন প্রধান, দপ্তর সম্পাদক রাকিবুল হাসান খান আহাদ, মুক্তিযোদ্ধা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হাশেম, সহকারী অধ্যাপক কামরুজ্জামান, কলেজের দাতা আমিন শেখ,গাজীপুর সদর প্রেসক্লাবের সহ-মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা আক্তার,প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ্, সাপ্তাহিক জনতার নিঃশ্বাস পত্রিকার নির্বাহী সম্পাদক হাফিজুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। সর্বশেষে ভাষা শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button