জেলার খবর

ইমার্জিন ও রি-ইমার্জিন রোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনমূলক এডভোকেসী সভা

রশিদুল ইসলাম টিপু, দিনাজপুর প্রতিনিধিঃ

ইমার্জিন ও রি-ইমার্জিন রোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনমূলক এডভোকেসী সভা

লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো অধিদপ্তর কর্তৃক আয়োজনে দিনাজপুর সিভিল সার্জন অফিস এর বাস্তবায়নে ইমার্জিন ও রি-ইমার্জিন রোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনমূলক এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ই জুন বৃহস্পতিবার ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় প্যাকেজ নং-এল,এইচ,ই,পি-২০২১-২০২২-এস-০২ এর বাস্তব্যয়িতব্য কাজের অংশ হিসেবে আজমীর ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন, জেলা পযার্য়ের সংশ্লিষ্ঠ এনজিওর কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর অংশগ্রহনে রোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনমূলক এডভোকেসী সভাতে অনুষ্ঠানের সভাপতি হিসেবে বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ নজমুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম।

এডভোকেসী সভাতে জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম এর অনবদ্য সঞ্চালনায় অংশ গ্রহন করেন দিনাজপুর ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী প্রকল্প পরিচালক শাহ মো. মশিউর রহমান, জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ সোহেল মিয়া। সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ কাওসার আহম্মেদ তথ্য ভিত্তিক আলোচনা করেন।

রোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সচেতনমূলক এডভোকেসী সভাতে প্রধান আলোচ্যক অনুষ্ঠানের সভাপতি ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ নজমুল ইসলাম বক্তব্যে বলেন শরীরকে সুস্থ্য রাখতে হলে কায়িক পরিশ্রম, পরিমিত আহার ও শাকসবজি নিয়মিত খেতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button