জেলার খবর

নারায়ণগঞ্জ ৩-আসনের সংসদ সদস্য এমপি খোকা করোনা ভ্যাকসিন নিলেন

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ ৩-আসনের সংসদ সদস্য এমপি খোকা করোনা ভ্যাকসিন নিলেন

করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। গত বছরের মার্চ থেকে মহামারি ভয়াবহ করোনা পরিস্থিতিতে যিনি সোনারগাঁবাসীর মাঝে জীবনের ঝুঁকি নিয়ে দাঁড়িয়েছিলেন। ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন নিজ হাতে। করোনা রোগী সহ অন্যান্য রোগীদের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছিলেন। রাতের আধারে নিজ হাতে খাদ্য সামগ্রীর বস্তা গরীব অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দিয়েছেন।

এ ছাড়াও তিনি স্বেচ্ছাসেবী টিম গঠন করেছিলেন যারা দিনরাত গরীব অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেন। চালু করেছিলেন হটলাইন, যেখানে ফোন করে কেউ লোকলজ্জার ভয়ে গোপনে খাদ্য সামগ্রী চাইলে রাতের আধারে তাদের ঘরেও খাদ্য সামগ্রী পৌছে দেন। চিকিৎসা সেবায় সার্বক্ষনিক এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছিলেন তিনি।

সেই সঙ্গে মহামারি করোনাকালে যখন লাশ দাফনে এগিয়ে আসেনি আত্মীয়স্বজন, তখন স্বেচ্ছাসেবী টিম গঠন করে সেই টিমের মাধ্যমে লাশ দাফন কাফনের ব্যবস্থা করেছিলেন এমপি খোকা। এসব কারনে সোনারগাঁয়ের মানুষের কেউ কেউ এমপিকে করোনা যোদ্ধা হিসেবে অবহিত করেন, আবার কেউ কেউ তাকে মানবতার ফেরিওয়ালী হিসেবেও অবহিত করেন।

সেই করোনাকালের মানবতার ফেরিওয়ালী ও করোনা যোদ্ধা এমপি লিয়াকত হোসেন খোকা ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ভ্যাকসিন ক্যাম্প থেকে করোনা ভ্যাকসিন গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার সোনারগাঁ উপজেলা শাখার চেয়ারম্যান ও সোনারগাঁও পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী ডালিয়া লিয়াকত, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: পলাশ কুমার সাহা।

উল্লেখ্য যে, সোনারগাঁয়ে সোনারগাঁয়ের জন্য বর্তমানে বরাদ্দকৃত ১৭,০৮০ ডোজ ভ্যাকসিন। সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার এবং মোট ২টি বুথে ও ১টি টিকাদান কেন্দ্রে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button