জেলার খবর

ঢাকা ময়মনসিং মহসড়ক হোতাপাড়ায় নিরাপত্তা চেয়ে ৯ দফা দাবিতে মানববন্ধন

মোঃ আজাহার সরকার, জেলা প্রতিনিধি-(গাজীপুর)

ঢাকা ময়মনসিং মহসড়ক হোতাপাড়ায় নিরাপত্তা চেয়ে ৯ দফা দাবিতে মানববন্ধন

সড়ক পথে নিরাপত্তা চাই, নিরাপদ বাংলাদেশ চাই এই স্লোগানকে সামনে রেখে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় হোতাপাড়া বাসষ্ট্যান্ডে ফুটওভার ব্রিজ দ্রুত বাস্তবায়ন সহ ৯ দফা দাবিতে মানববন্ধন করেছেন গাজীপুর সদর উপজেলাবাসী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় হোতাপাড়া গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সামনে স্থানীয় ব্যবসায়ী ও ছাত্র দের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় রবিউল হাসান রনির এর সঞ্চালনায় এবং আজহারুল ইসলাম স্বজলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান,গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফরিদুল ইসলাম, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের
স্টাফ রিপোর্টার আবুল কাশেম, জনস্বার্থকর্মী আরমান হোসাইন, ছাত্র নাদিম হাসান, সুজন শেখ, জাহিদুল ইসলাম,শরিফুল ইসলাম, নাজমুস, সাকিব সাংবাদকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধনে অংশ গ্রহনকারীরা ৯ দফা দাবি তুলে ধরে বলেন, ফুটওভার ব্রীজের দুরত বাস্তবায়ন,
স্পীড ব্রেকারের সংস্কার, যত্রতত্র বাস থামিয়ে যাত্রী উঠানো ও নামানো নিষিদ্ধ করা যাত্রী উঠানো ও নামানোর জন্য প্রথম লেন ব্যবহার করা, যাত্রী ছাউনী তৈরি করা, হাইড্রোলিক হর্ণ নিষিদ্ধ, বাস্তবায়ন করা, বাসস্টপেজের ২০০ মি. পূর্বে গাড়ীর গতিবিধি ঘন্টায় ২০ কিলোমিটার রাখা, ট্রাফিক আইনভঙ্গকারীদের শাস্তি নিশ্চিত করা, এবং ফিটনেসবিহীন গাড়ী নিষিদ্ধ করা।

উপজেলার হোতাপাড়া, ভবানীপুর, মেম্বারবাড়ি বাঘেরবাজার এসব এলাকায় হাজার হাজার মানুষের সড়ক পারাপারের জন্য ফুটওভার ব্রিজ নির্মাণ করা অতিজরুরী হয়ে পরেছে। গত একসাপ্তাহে রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় দুইটি প্রাণ হারিয়েছে। অনেক সময় পথচারী সড়ক পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

বক্তারা এসব যুক্তি তুলে ধরে বাজারগুলোতে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানান। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button