জেলার খবর

সোনারগাঁয়ে কনকা কারখানায় ভয়াবহ আগুন ১২ টি ইউনিটের যোগদান আগুন নিয়ন্ত্রণের চেষ্টা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

সোনারগাঁয়ে কনকা কারখানায় ভয়াবহ আগুন ১২ টি ইউনিটের যোগদান আগুন নিয়ন্ত্রণের চেষ্টা।

নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকায় অবস্থিত কনকা ইলেক্টনিকস ফ্যাক্টরীতে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুুই জন শ্রমিক আহত হয়েছে। স্থানীয়রা আহত শ্রমিককে উদ্ধার করে হাতপাতালে প্রেরণ করেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার সকাল ১০টার দিকে শ্রমিকরা কাছে যোগদান করার সময় ফ্যাক্টরীটির ৩য় তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর ফলে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই আগুন সমস্ত ফ্যাক্টরীতে ছড়িয়ে পড়ে। এসময় ফ্যাক্টরীর ভেতরে থাকা শ্রমিকরা জানালা ও মুল ফটক দিয়ে দৌড়ে বেড়িয়ে আসে।

এ সময় দুইজন শ্রমিক আহত হয়। খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে আশপাশের উপজেলা, ডেমরা ও ঢাকার ১২টি ইউনিট ও মেঘনা ইকোনোমি জোনের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে ৪ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়। কারখানা সংশ্লষ্টদের ধারণা আগুনে ফ্যাক্টরীতে থাকা কয়েক হাজার কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম ও সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম ও হাইওয়ে থানার ওসিসহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মুল ফটক নির্মানাধীন থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ভেতরে প্রবেশ করতে না পারায় আগুন নেভানোর চেষ্টা ব্যর্থ হয়।

ঢাকা ফায়ার স্টেশনের মিডিয়া উয়িং মোঃ রায়হান জানান, আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁ ও ঢাকাসহ প্রায় ১২টি সরকারী ও ২টি বেসরকারি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কিভাবে কোথায় থেকে আগুনের সুত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না। আমরা তদন্ত করে দেখছি। তিনি আরো জানান, আগুনে কোন শ্রমিক নিহত হয়েছেন কিনা সে ব্যাপারে কোন তথ্য নেই। তবে শুনেছি দুজন শ্রমিক আহত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button