জেলার খবর

মওলানা ভাসানীকে নিয়ে ন্যাপ নেতা জসিম তালুকদারের আক্ষেপ: ভাসানীর স্মৃতি চীর অম্লান হয়ে থাকবে জাতীর হৃদয়ে।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

মওলানা ভাসানীকে নিয়ে ন্যাপ নেতা জসিম তালুকদারের আক্ষেপ: ভাসানীর স্মৃতি চীর অম্লান হয়ে থাকবে জাতীর হৃদয়ে।

মওলানা ভাষানী বাঙ্গালী জাতীর জিবন্ত এক ইতিহাস। বাংলাদেশ যতদিন থাকবে, লাল-সবুজের পতাকা যতদিন বাংলার আকাশে উড়বে তথা বাঙ্গালী জাতী পৃথিবীর মানচিত্রে যতদিন টিকে থাকবে, ততদিন সম্মান, গুরুত্ব ও মর্যাদার সাথে মওলানা ভাসানী বেঁচে থাকবে।

ভাসানীর নামকে জাতীর স্মৃতি থেকে মুচে ফেলার শত চেস্টা অব্যাহত থাকলেও শেষ পর্যন্ত সেই স্বার্থবাদী গোষ্ঠী কি ভাসানীকে কখনো আড়াল করে রাখতে পেরেছে? বাঙ্গালী জাতীর কিংবদন্তি মানবতাবাদী ত্যাগী নেতা মওলানা ভাসানীকে নিয়ে স্মুতিচারন করতে গিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)’র বৃহত্তর চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী, কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ডা: জসিম তালুকদার আক্ষেপ করে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, নিঃস্বার্থ এই জননেতাকে অনেকে অনেকভাবে ব্যবহার করতে চেয়েছে তাঁর জীবন সায়াহ্নে কিংবা তাঁর তিরোধানের পরেও। ফলে এ মহান নেতার সঠিক মূল্যায়ন হয়নি কখনো।

মওলানা ভাসানী একজন জাতীয় নেতা অথচ তাঁর জন্ম কিংবা মৃত্যু বার্ষিকী গুলোও পালিত হয় না জাতীয় ভাবে। যারা ভাসানীর সবচেয়ে কাছের, তারাই তাঁকে দূরে ঠেলে দিয়েছে সবচেয়ে বেশি। মওলানা ভাসানীর মতো নেতার জন্য কারো করুণা চাওয়া অবান্তর।

কারণ অনাদিকাল জুড়ে এ দেশ ও এ জাতি যত দিন টিকে থাকবে, মওলানা ভাসানীকে কেউ অবহেলা কিংবা অবজ্ঞা করতে পারবে না। তাঁর সংগ্রামী আদর্শের মৃত্যু নেই। ইতিহাসই তাঁর সঠিক মূল্যায়ন করবে, তাতে কোনো সন্দেহের অবকাশ নেই। ভাসানী স্মৃতি অমর হোক সবার হৃদয়ে হৃদয়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button