জেলার খবর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রতিদিন লাখ লাখ টাকার জুয়ার আসর জম জমাট।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রতিদিন লাখ লাখ টাকার জুয়ার আসর জম জমাট।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের মর্তুজাবাদ দক্ষিণপাড়া এলাকায় পুলিশকে ম্যানেজ করে প্রতিদিন লাখ লাখ টাকার জুয়ার আসর জমে।

দিন-রাত চলে এ জুয়ার আসর। সোনাব গ্রামের আমির হোসেনের পুকুরপাড়ের ডেরায় চলে এ জুয়ার আসর। জুয়ার আসরে আসা-যাওয়ার জন্য তৈরি করা হয়েছে ১০০ ফুট দৈর্ঘ্যরে বাঁশের সাঁকো।

এ সাঁকো দিয়ে শুধু জুয়ারিরা আসা-যাওয়া করে। জুয়ার আসরেই চলে খাওয়া-দাওয়াও। ওই স্পটের পাশে কয়েক হাজার বিরিয়ানীর খালী প্যাকেট ও শত শত বাণ্ডিল তাস পরে রয়েছে। এখান থেকে প্রতিদিন ভুলতা ফাঁড়ি পুলিশ পেয়ে থাকেন মোটা অংকের টাকা।

এ তথ্য জুয়ারি ফর্মাদের। এ আসরের নিয়োজিত ৮জন ফর্মা রয়েছে। প্রতি ৬ ঘন্টা অন্তর ফর্মাদের ডিউটি পরির্বতন হয়। তারা মর্তুজাবাদ দক্ষিণপাড়া দোকানের পাশে ও আউখাবো নামা সড়কে বসে থাকে। র‌্যাব, পুলিশ বা সন্দেহজনক লোক দেখলেই জুয়াড়িদের ফোনে তথ্য জানিয়ে সর্তক করে দেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা ৩০-৩৫জন জুয়ারি এ আসরে যুক্ত হয়। দিনভর চলে শত শত টাকার আসর। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত অন্তত ১০ লাখ টাকার খেলা হয়। কেউ প্রতিবাদ করলেই হুমকি-ধামকি দেয়া হয়।

মর্তুজাবাদ দক্ষিণপাড়া গ্রামের মন্টুর ছেলে কাদির, সিরাজল ইসলামের ছেলে ইকবাল, তালুকদারের ছেলে আফজাল, বোবির ছেলে আবু তাহেরসহ ৮জন ফর্মা দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করে। তাদের ৬ ঘন্টা ডিউটি করলে জনপ্রতি ৫০০ টাকা দেয়া হয়। এ জুয়ার আসরের পাশেই চলে গাঁজা ও ইয়াবা সেবন।

এ আসরের ফর্মারাই মাদক বেচাকেনার সাথেও জড়িত। সম্প্রতি মাদক বিক্রেতা ও ফর্মা আবু তাহের নামে একজনকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। জেলহাজত থেকে বেরিয়ে পুনরায় মাদক পেশায় জড়িয়ে পরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button