জেলার খবর

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন।

মোঃ আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নারী ও শিশু ধর্ষণ বন্ধে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮অক্টোবর) সকাল সাড়ে ১০ টার সময় পৌরশহরের প্রাণকেন্দ্র সড়কবাজারে অবস্থিত পৌর মুক্তমঞ্চের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।আখাউড়া উপজেলা পাবলিকিয়ান ও প্রলয়ের আয়োজনের অনুষ্ঠিত ধর্ষণবিরোধী মানববন্ধনে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সাধারণ জনগন ও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন,নির্যাতনের প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধাকৃষ্ণ নুনিয়া,প্রলয় সংগঠনের আহ্বায়ক নিশু,যুগ্ন আহ্বায়ক শাহারিয়ার, শাহাদাৎ, জিসান, জাহাঙ্গীর, সিয়াম,হৃদয়, আরাফাত, সারোয়ার,জাবির প্রমূখ।

এ সময় বক্তারা বলেন,‘স্বাধীনতার প্রায় ৫০ বছরে দ্বারপ্রান্তে এসেও আমাদের মা বোনেরা ধর্ষিত হচ্ছে প্রতিনিয়ত।ধর্ষণ যেন লাগামহীন হয়ে গেছে।ধর্ষণবিরোধী আন্দোলনটা সব সময় চালিয়ে যেতে হবে।দেশে ধর্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে।

এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের মৃত্যুদণ্ডের আওতায় আনতে হবে।’ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও ফাঁসির দাবি জানান মানববন্ধনকারীরা।মানববন্ধনে অন্যান্যদের মধ্যে সুশীল সমাজ,শিক্ষক ও সাংবাদিকবৃন্দরাও উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button