জেলার খবর

সাংবাদিক পুএ হত্যার খুনিদের ফাঁসির দাবিতে বরপা এলাকাবাসীর মানববন্ধন।

সাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

সাংবাদিক পুএ হত্যার খুনিদের ফাঁসির দাবিতে বরপা এলাকাবাসীর মানববন্ধন।

সাংবাদিক পুএ রিফাত হত্যার মানব বন্ধন কর্মসূচী।
রিফাত হত্যার খুনিদের শাস্তি ফাঁসির দাবিতে রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা খুনী আসামিদের সর্বোচ্চ শাস্তির পাওয়ার লক্ষে এগিয়ে আসে অসহায় পরিবারের পাশে। আসামিদের দূরত্ব আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বরপা এলাকাবাসীর মানববন্ধন শনিবার সকাল ১০টায়।

রূপগঞ্জ উপজেলা তারাব পৌরসভা বরপা ৬নং ওয়ার্ডে বাড়ি থেকে ঢেকে নিয়ে সাংবাদিকের ছেলে রিফাত হাসান কে কিশোর সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে।

দৈনিক ভোরের কাগজ সাংবাদিক রূপগঞ্জ প্রতিনিধি নজরুল ইসলামের ছেলে রিফাত হাসান ঢাকা সোহরাওয়ার্দী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মেনেজন্টম্যান বিভাগে ৩য় বর্ষের ছাত্র রিফাত হাসান (২২) কে গত ১ আগস্ট বাড়ী থেকে ঢেকে নিয়ে কিশোর গ্যাং সন্ত্রাসীরা পিটিয়ে কুপিয়ে জখম করে নির্মমভাবে হত্যা করে , স্পট সূত্র জানা যায় সুতালড়া স্কুল মাঠে তাকে মারতে মারতে রাস্তায় নিয়ে এসে তার মাথা থেতলে দেয় কিশোর গ্যাং সন্ত্রাসী খুনীরা । এই ঘটনার মরহুম রিফাত হাসানের বন্ধু রিফাত ভুইঁয়া এজহার নামীয় আসামি তারাব পৌর সভা বরপা গ্রামের মাইনুদ্দিনের ছেলে।

(২৩) কে গ্রেফতার করে পুলিশ এলাকাবাসী ক্ষিপ্ত তারা কিশোর গ্যাং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে সীমাবদ্ধ তাদের মাধ্যমে ইয়াবা ব্যবসা মদ ও বিয়ারসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে তারা অপরাধ করে বেরায় দীর্ঘ দিন যাবদ । মিডিয়ার সাংবাদিকরা অপরাধ মূলক কাজের প্রতি অগ্রভুমিকা রাখে তাদের অপরাধের বিভিন্ন তৎপরতার তথ্য পাওয়া যায়।

তাদের গুরুপে আরেক জনের নামীয় আসামি নাহিদ বরপা এলাকার আনোয়ার হোসেন ওরফে আনুর ছেলে বিএনপি পরিবারের। ছোট ছেলে ছাত্রলীগ করে তারও রূপগঞ্জ থানায় বিভিন্ন অপরাধের মামলা রয়েছে । তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসীসহ পাড়া মহল্লা প্রতিবেশীরা সকলেই ক্ষিপ্ত আক্রোশে মর্মাহত। তারা কিভাবে আওয়ামী লীগ করে তাদের বাপ দাদা পূর্ব পুরুষদের কোখনো আওয়ামী লীগ করতে দেখেনি বলে আক্ষেপ জানিয়েছেন বরপা স্থানীয় প্রতিবেশীরা আইন সবার জন্য সমান অপরাধীদের শাস্তি পেতেই হবে। যে নির্দোষ ছেলেটিকে নিষ্ঠুরতাভাবে হত্যা করেছে বিভিন্ন মহল আসামিদের যাবর জীবন কারাদণ্ড শাস্তি প্রদান করার দাবি জানিয়েছেন।
নয়তো বা ফাঁসি। সমাজে কিশোর গ্যাং দের বরবরতা অপকর্মের তৎপরতা লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাদের দমন না করলে দেশে অন্ধকার নেমে আসবে। যুব সমাজ ধবংশ হয়ে যাচ্ছে। কিশোরদের অপরাধ বেরেই চলছে।

রিফাত কে যেতে নিষেধ করেনি। ঐ রাতেই আড়াইটার দিকে নাহিদ নামে আরেক বখাটে সন্ত্রাস কিশোর গ্যাং এর নেতা, মৃত যুবক রিফাত হাসানের মামা আসলাম ভুইয়াকে ফোনঃ দিয়ে বলেন রিফাত হাসান আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে ওর সঙ্গে আমাদের বোঝাপড়া আছে। মামা আসলাম ভুইয়া ফোনের মাধ্যমে আসামীদের কোন ঝামেলা না করতে বুঝানো চেষ্টা করলেও তাদের আচরণ ছিল বেপোরোয়া। ভয়ঙ্কর হুমকি দামকী গালি গালাসহ বিভিন্ন খারাপ মন্তব্য।

এ ব্যাপারে রিফাত হাসানের বাবা ভোরের কাগজের সাংবাদিক নজরুল ইসলাম পাচঁ জন নামীয় ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন। পুলিশ খুনি আসামি রিফাত ভুইঁয়া কে গ্রেফতার করে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে। রূপগঞ্জের ভারপ্রাপ্ত ওসি মাহমুদুল হাসান জানান রিফাত হাসান হত্যা মামলার আসামি রিফাত ভুইঁয়া কে গ্রেফতার করে রূপগঞ্জ পুলিশ। অন্যান্য আসামিদের গ্রেফতারের তৎপরতা রয়েছে শীঘ্রই ঐসব আসামিরা গ্রেফতার হবে বলে জানান সাংবাদিকদের ওসি মাহমুদুল হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button