জেলার খবর

ভিলেজ পলিটিক্স খুবই ভয়ঙ্কর তারাই এই দেশকে দাবিয়ে রাখতে চায়।

সাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়নগঞ্জ)

ভিলেজ পলিটিক্স খুবই ভয়ঙ্কর তারাই এই দেশকে দাবিয়ে রাখতে চায়।

গ্রামে গ্রামে চলে ভিলেজ পলিটিক্স। মারপ্যাঁচ ও কুটচালের আরেক নাম ভিলেজ পলিটিক্স (গ্রাম্য রাজনীতি)। এখানে দাপট চলে মূর্খ মাতাব্বরদের। প্রকাশ্য দুপুরে দলেবলে কলাকৌশলে ধর্ষণ করা হয় সত্যকে।

এখানে শালিসের নামে চলে অমানবিক অত্যাচার। গ্রামে বাস করেন আর ভিলেজ পলিটিক্স এর বলি হননি এমন লোক পাওয়া মুশকিল। ভিলেজ পলিটিক্স এর নেপথ্যে থাকে সমাজের কিছু দুষ্ট প্রকৃতির লোক, কিছু মিচকা শয়তান, মুনাফিক। যারা ব্যালেন্স রক্ষা করে চলে এবং তিলকে তাল বানিয়ে উভয়দিক থেকে ফাঁয়দা হাসিল করতে চায়। অনেকক্ষেত্রে তারা সফলও। অন্যের মাথায় কাঁঠাল ভেঙ্গে খেতে এরা ভীষণ উস্তাদ।

গ্রামে প্রতিহিংসা একটু বেশীই। ধনীর সম্পদ কিভাবে খোয়ানো যায়, সম্মানীকে কিভাবে হেনেস্তা করা যায়, শিক্ষিতকে কিভাবে কোণঠেসে রাখা যায় এটাই ভিলেজ পলিটিশিয়ানদের আসল উদ্দেশ্য। সমাজের ভদ্রলোকেরা উল্টো ফাঁদে পড়ার ভয়ে এর প্রতিবাদ করেননা। কেননা গ্রামে আইনের চেয়ে লাঠি-সোঁটার কথা বেশি চলে।

গ্রাম্য মোড়ল রাজাকার যারা তাদের সম্পত্তির পরিমাণ বেশি পরের জমি জামেলায় ফেলে নিজের ক্ষমতার আওতায় এনে দখল করে ভোগ করা রাজনৈতিক দলের সাইনবোর্ড লাগিয়ে এলাকা তে দাপটে কৌশূলে চলে আর সাধারণ মানুষদের হয়রানি ও প্রতারণা করে তারাও রাজাকার তারা ক্ষমতার বলে চায় গ্রামের সাধারণ মানুষদের পিসে মারতে ভিলেজ পলিটিক্স।

এর হাতে জিম্মি চেয়ারম্যান, মেম্বার। এর কবল থেকে সমাজকে রক্ষা করতে সু-শিক্ষিতদের এগিয়ে আসতে হবে। যারা বিক্রি করবেনা ঈমান নীতি নৈতিকতা। আসুন, প্রতিবাদ করি অন্যায়-অনিয়মের। সুশিক্ষিত নেতৃত্বে সমাজকে বদলে দাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button