জেলার খবর

দুর্গন্ধে মসজিদের মুসল্লিসহ জনজীবন অতিষ্ঠ জনসাধারণ।

সাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

দুর্গন্ধে মসজিদের মুসল্লিসহ জনজীবন অতিষ্ঠ জনসাধারণ।

দুর্গন্ধে মসজিদের মুসল্লিসহ জনজীবন অতিষ্ঠ হইয়া পড়িয়াছে এবং কোমলমতি শিশু সহ বয়স্ক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীরাও বিভিন্ন রোগে আক্রান্ত হইয়া পড়িয়াছে কামারের আশপাশের লোকজন কামারের ঘরের দরজা-জানালা খুলে খাওয়া-দাওয়া করা দুষ্কর হইয়া পড়িয়াছে এবং সর্বক্ষণিক দরজা জানালা বন্ধ রাখায় মুক্ত আলো-বাতাস হইতে বঞ্চিত হইতেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

এই ব্যাপারে এলাকার সকল গণ্যমান্য ব্যক্তিবর্গ একত্রে গণস্বাক্ষর প্রধান করিয়া খামারটি সরিয়ে ফেলার জন্য ১৫/৭/ ২০১৯ সালে শম্পা বেগম নামে এক মহিলা বাদী হয়ে ফতুল্লা থানায় একটি অভিযোগ দায়ের করেন। তাতেও কোন কাজ না হওয়ায় পরবর্তীতে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর ও একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এবং উপ পরিচালক পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয় নারায়ণগঞ্জ একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এবং মহাপরিচালক প্রাণিসম্পদ অধিদপ্তর কৃষি খামার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এবং জেলা প্রশাসক নারায়ণগঞ্জ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মন্ত্রণালয় থেকে শুরু করে আনা পর্যন্ত সমস্ত জায়গায় অভিযোগ জানানোর পরও স্থানান্তর হচ্ছে না এই খামার। পরবর্তীতে 12 /8/ 2020 ইং ঐএলাকার বাসিন্দা হায়দার আলী বাদী হয়ে আরেকটি অভিযোগ দায়ের করেন ফতুল্লা মডেল থানায়।

এখানেই শেষ নয় জেলা পরিষদের ইউএনএ কেউ জানানো হয়েছে বিষয়টি তারপরেও এ থেকে নিস্তার পাচ্ছে না এলাকার মানুষ। এলাকার সকল শ্রেণী পেশার মানুষ গণস্বাক্ষরের মাধ্যমে সর্ব জায়গায় অভিযোগ জানানোর পরও কেন স্থানান্তর হচ্ছে না জানতে চাই এলাকাবাসী। এমন কি অতি শীঘ্রই একটি স্থানান্তর করে এলাকার মানুষকে এই দুর্গন্ধ থেকে মুক্তি দেওয়ার জন্য দাবি জানিয়েছেন প্রশাসনের সর্বমহলে। এমনকি তারা এও জানিয়েছেন আমরা প্রয়োজনে সংবাদ সম্মেলন ও মানববন্ধনের মত কর্মসূচি পালন করতে পারি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button