জেলার খবর

ধামরাই বড় বাজার সার্বজনীন দুর্গা মন্দির কমিটির আসন্ন দুর্গোৎসব উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত।

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টার-ঃ

ধামরাই বড় বাজার সার্বজনীন দুর্গা মন্দির কমিটির আসন্ন দুর্গোৎসব উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত।

ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর এলাকার বড় বাজার সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দির পরিচালনা কমিটির জরুরি সভা উক্ত মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু)র সঞ্চালনায় ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক এর সভাপতিত্বে মঙ্গলবার (১১ই আগষ্ট-২০২০) রাত ৭ ঘটিকায় বড় বাজার দুর্গা -নাট মন্দিরে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রনজিত কুমার পাল করোনা কালে মৃত্যুবরনকারী এতদ্ অঞ্চলের সকল প্রয়াত ব্যক্তিদের উপর একটি শোক প্রস্তাব আনেন। শোক প্রস্তাবটি সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং প্রয়াত ব্যক্তিদের বিদেহী আত্মার শান্তি কল্পে এক মিনিট নিরবতা পালন সহ দাঁড়িয়ে বিশেষ প্রার্থনা করা হয়।
আলোচ্যসূচি অনুযায়ী আসন্ন দুর্গোৎসব ও কার্তিক মাসব্যাপী ভাগবত পাঠান্ত বাৎসরিক নামযজ্ঞ উৎসব উদযাপন সংক্রান্ত বিষয়ে কমিটির অনেকে আলোচনায় অংশ গ্রহণ করেন।

এ’বিষয়ে সভায় বিষদ বিস্তারিত আলোচনান্তে সভায় উপস্থিত সকল সম্মানিত সদস্যদের সর্বসম্মতিক্রমে দুর্গোৎসব -২০২০ প্রতিমা তৈরি করে সমস্ত ধর্মীয় আনুষ্ঠানিক পালন করে স্বাস্থ্য বিধি মেনে উদযাপন করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ বাংলাদেশেও বজায় থাকার কারনে সকল প্রকার লাইটিং, ডেকোরেশন কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জনসমাগম এড়াতে সমন্ত আনন্দ উৎসব বন্ধ রাখার সিদ্ধান্ত সর্ব সম্মতিক্রমে গ্রহণ করা হয়েছে।

সেই সাথে কার্তিক মাসব্যাপী ভাগবত পাঠ ও বাৎসরিক নামযজ্ঞ উৎসব উদযাপন সংক্রান্ত বিষয় করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা পূর্বক প্রশাসনের সাথে আলোচনা করে দুর্গোৎসব শুরুর আগেই সিদ্ধান্ত গ্রহণ করার জন্য সভায় উপস্থিত সকলেই মতামত ব্যক্ত করেছেন।

পরিশেষে অদ্য সভার সভাপতি ও বড় বাজার সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক মহোদয় সভায় উপস্থিত সকল সদস্যদের উপস্থিত ও মূল্যবান মতামত প্রদান ধন্যবাদ জানা ন সেই সাথে আসন্ন দুর্গোৎসব এ সকল ভক্তবৃন্দকে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিশেষ ভাবে আহবান জানিয়ে অদ্যকার সভার সমাপ্তি ঘোষণা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button