জেলার খবর

পাইকগাছায় আইন অমান্য করে স্বত্ব দখলীয় জমি অবৈধ জবর-দখলের চেষ্টা!

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছায় আইন অমান্য করে স্বত্ব দখলীয় জমি অবৈধ জবর-দখলের চেষ্টা!

খুলনার পাইকগাছায় আইন অমান্য করে স্বত্ব দখলীয় জমি অবৈধ জবর-দখলের চেষ্টায় বাঁধা প্রদান কারী জমির মালিককে ব্যাপক মারপিট রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষরা।

ঘটনাটি উপজেলার চাঁদখালী বাজারের পার্শ্ববর্তী কালিদাশপুর এলাকায়।
অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, পাইকগাছা উপজেলার কালিদাশপুর মৌজায় এস,এ ২নং খতিয়ানের ১৫৭ ও ১৫৮ দাগে ৮১ শতক সম্পত্তির মালিক মৃত পাগলা গাজীর মৃত্যুর পর উক্ত সম্পত্তি তার পুত্র আলম গাজী ও দুই বোন ওয়ারেশ সূত্রে মালিক থাকেন। উক্ত সম্পত্তির কিছু অংশ পাউবো’র অধিনে চলে গেলে বাকী সম্পত্তিতে তারা দীর্ঘদিন ধরে বসত বাড়ী নির্মাণ পূর্বক ভোগ দখলে আছেন। এবং কিছু সম্পত্তি ওয়াপদার বাহিরে থাকায় উক্ত সম্পত্তিতে ব্যবসা করার জন্য প্রতিপক্ষ সুলতান গাজীর পুত্র রেজাউল ইসলাম ও শফিকুল ইসলাম আলমগীর গাজীর নিকট থেকে ভাড়া চুক্তিপত্র গ্রহণ করেন। কিছুদিন পর আলম গাজীকে ভাড়া প্রদান না করে তারা উক্ত সম্পত্তিতে অবৈধভাবে ঘর বাড়ী নির্মাণের কাজ শুরু করেন। গত সোমবার সকাল সাড়ে ৮টায় আলম গাজী গৃহ নির্মাণে বাঁধা প্রদান করলে সুলতান গাজীর পুত্র রেজাউল গাজী ও শফিকুল গাজী, হামিদ সরদারের পুত্র সাগর ও হাফিজুর, বাচা সরদারের পুত্র মোসাল সহ কয়েকজন তাকে বেধড়ক মারপিট করে।

উল্লেখ্য উক্ত জায়গা নিয়ে ইতোপূর্বে আলম গাজী উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন। যার প্রেক্ষিতে নির্বাহী অফিসার আবেদনটি আমলে নিয়ে আইনশৃংখলা রক্ষা সহ ব্যবস্থা গ্রহণের জন্য ওসি, পাইকগাছাকে নির্দেশনা প্রদান করেন। বর্তমানে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button