জেলার খবর

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন দিলেন বাঁশখালী সমিতি চট্টগ্রাম।

এনামুল হক রাশেদী, বাঁশখালী প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন দিলেন বাঁশখালী সমিতি চট্টগ্রাম।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈশ্বিক মহামারী করোনা সংকটকালীন সময়ে একটি অত্যাধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন অনুদান হিসাবে প্রদান করে সময়োপযোঘী মানবিক ভুমিকা রাখার দৃষ্টান্ত স্থাপন করলেন, চট্টগ্রাম শহরে কর্মরত ও বসবাসরত বাঁশখালীবাসীর সামাজিক ও উন্নয়নমুলক সংগঠন “বাঁশখালী সমিতি চট্টগ্রাম”।

গতকাল ৮ জুলাই.বুধবার দুপুর ৩ টার সময় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এই অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিনটি আনুষ্টানিকভাবে গ্রহন করেন, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার। অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিনটি তুলে দেন বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব। এ সময় আরো উপস্থিত ছিলেন, সমিতি’র অর্থ সম্পাদক লায়ন নাসিমুল আহসান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু ওবাইদা আরাফাত, সদস্য মিশকাত উদ্দীন, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. সওগাত উল ফেরদাউস, স্যাকমো জুয়েল সরকার, সাংবাদিক মিজান বিন তাহের প্রমুখ।

উল্লেখ্য, বাঁশখালী সমিতি চট্টগ্রামের আজীবন সদস্য নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাংকার মানবতার বন্ধুর অর্থায়নে এই অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিনটি কোভিড-১৯ রোগী সহ শ্বাষ-কষ্টের রোগীদের চিকিৎসা সেবায় গুরুত্পুর্ন ভুমিকা রাখবে। এই মেশিন কোনরকম রিফিল ছাড়া প্রাকৃতিক উপাদান হতে বিদ্যুতের মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে অক্সিজেন উৎপাদন করতে সক্ষম।

আনুষ্ঠানিক হস্তান্তরকালে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বলেন- ‘এমন একটি মেশিন আমাদের হাসপাতালের জন্য খুব জরুরি ছিল। বিশেষ করে এ সময়ে করোনা রোগী ও শ্বাসকষ্টের রোগীদের এ মেশিনের মাধ্যমে অনেক রোগীকে সেবা দিতে পারবো। এই জনগুরুত্বপূর্ণ মেশিনটি দেয়ায় বাঁশখালী সমিতি চট্টগ্রাম ও সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ডা: শফিকুর রহমান, একিই সাথে মেশিনটির যত্ন ও সদ্ব্যবহারের মাধ্যমে রোগীদের সর্বোচ্চ সেবা দেয়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button