জেলার খবর

বাঁশখালী উপকূলীয় লাইব্রেরীকে ২০ হাজার টাকার বই দিলেন আবির প্রকাশন।

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম প্রতিনিধি-ঃ

বাঁশখালী উপকূলীয় লাইব্রেরীকে ২০ হাজার টাকার বই দিলেন আবির প্রকাশন।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার উপকূলীয় ছনুয়া ইউনিয়নের আলোচিত সাড়াজাগানো পাবলিক লাইব্রেরী “ছনুয়া উপকুলীয় লাইব্রেরীকে প্রায় ২০ হাজার টাকা মুল্যের সময়োপযোগী গুরুত্বপুর্ন বই অনুদান দিলেন চট্টগ্রামের জনপ্রিয় সৃজনশীর প্রকাশনা প্রতিষ্টান “আবির প্রকাশন।”
২ জুলাই, বৃহস্পতিবার উপজেলার ছনুয়া ইউনিয়নে উ্পকুলীয় লাইব্রেরী’র নিজস্ব কার্যালয়ে লাইব্রেরীর প্রতিষ্টাতা পরিচালক বাঁশখালীর কৃতি সন্তান বিশিষ্ট সাংবাদিক ও লেখক আনোয়ারুল আজিম সাঈফী’র হাতে এসব বই হস্তান্তর করেন “আবীর প্রকাশন’র” সত্ত্বাধীকারী বিশিষ্ট লেখক ও সাংবাদিক মুহাম্মদ নুরুল আবসার।আবির প্রকাশন থেকে বিভিন্ন সময়ে প্রকাশিত বিভিন্ন লেখকের গল্প, প্রবন্ধ, সাহিত্য, ইতিহাস ও গবেষণাধর্মী প্রায় ১০৩ টি বই উপকূলীয় পাবলিক লাইব্রেরিতে প্রদান করা হয়। যার মূল্য প্রায় ১৯১৭০ টাকা।
বই হস্তান্তরকালে আবীর প্রকাশন’র সত্ত্বাধীকারী নুরুল আবসার বলেন, পাবলিক লাইব্রেরী হচ্ছে জ্ঞান চর্চ্চার মুল বাতিঘর। যুগে যুগে বিশিস্টজনরা একাডেমিক শিক্ষার পাশাপাশি পাবলিক লাইব্রেরীতে জ্ঞান চর্চ্চা করে তাদের মেধাকে শানীত ও সমৃদ্ধ করেছেন এবং তাদের সেই বিকশিত মেধায় আলোকিত হয়েছে সমাজ। তিনি উপকূলীয লাইব্রেরীর ভূয়শী প্রশংসা করে আরো বলেন, বাঁশখালীর কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী সাংবাদিক সাঈফীর সারা জিবনের লালিত স্বপ্ন আর নিরলস সংগ্রামের ফসল এই উপকূলীয় লাইব্রেরী আজকে সমগ্র উপজেলায় একটি সফল প্রতিষ্টানে পরিনত হয়েছে। এই লাইব্রেরীকে কেন্দ্র করে আগামীতে এতদঞ্চল থেকে সত্যিকারের জিনিয়াসরা সমাজ ও রাস্ট্রে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
উপকূলীয় লাইব্রেরীর প্রতিস্টাতা পরিচালক সাংবাদিক সাঈফী আবীর প্রকাশন’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, উপকুলীয় লাইব্রেরী প্রতিষ্টার পর থেকে সমাজের বিভিন্ন পেশার মানুষ ও অত্র এলাকার সকল পর্যায়ের ছাত্র-ছাত্রীদের প্রানের প্রিয় প্রতিষ্টান হিসাবে ক্রমান্বয়ে মহিরুহে পরিনত হতে যাচ্ছে, সে যাত্রায় আবীর প্রকাশ’র মত আগামীতে আরো বিভিন্ন প্রতিষ্টান ও জ্ঞানপিপাসু সমাজহিতৈষী ব্যক্তিরা একটি আলোকিত সমাজ বিনির্মানে এ প্রতিষ্টানকে আরো সমৃদ্ধ করে ইতিহাসের অংশ হয়ে থাকতে নি:স্বার্থভাবে এগিয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button