জেলার খবর

কাহারোলে সন্ত্রাসীদের হামলায় দোকানপাট ভাংচুর ও লুটপাট ৯৯৯ ফোন

রশিদুল ইসলাম টিপু, দিনাজপুর প্রতিনিধিঃ

কাহারোলে সন্ত্রাসীদের হামলায় দোকানপাট ভাংচুর ও লুটপাট ৯৯৯ ফোন

দিনাজপুর জেলার কাহারোলে ২ নং রসুলপুর ইউনিয়ন এর তরলা বাজারে একটি দোকানে অতর্কিত ভাবে সন্ত্রাসীদের হামলায় দোকানপাট ভাংচুর ও লুটপাট করেছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে ২৩ জুলাই দিবাগত রাত একটার সময়। প্রত্যাক্ষদোষি ও ভুক্তভোগি মোঃ আক্তার হোসেনের নিকট জানা যায় গত রোববার রাত একটার সময় তার পার্শের দোকানে সিসি ক্যামেরায় দেখতে পান ৩০/৪০ জনের একদল সন্ত্রাসী অতর্কিত ভাবে তার দোকানে ভাংচুর চালাচ্ছে এমন সময় দিসকুল না পেয়ে আক্তার হোসেন ৯৯৯ নাম্বারে কোল দেন তার এক ঘন্টার মধ্যে কাহারোল থানার পুলিশ ঘটনা স্থলে এলে পুলিশকে ভাংচুরের সিসি ভিডিও ফুটেজ ভিডিও দিয়েছি সন্ত্রাসীদের সনাক্ত করতে সহায়তা করার জন্য আমি আশা করি পুলিশ আমাকে আইনি সহায়তার মাধ্যমে সন্ত্রাসীর দ্রত গ্রেফতার করতে পারবে। যেহেতু পুলিশ ঘটনা স্থলে পৌছানোর পুর্বে সন্ত্রাসীরা টের পেয়ে পালিয়ে যায়।

অতপর পুলিশ ঘটনার সত্যতা পেয়ে আক্তারকে থানায় সকালে আসতে বলে এবং একটি অভিযোগ দায়ের করে তার একটি চা স্টোলে ভাংচুর করে এবং লক্ষাধিক টাকার মালামাল লুটপাট হয় মর্মে অভিযোগ দায়ের করেন। এছারাও আক্তার হোসেন তার জীবন ও পরিবারের নিরাপত্তার ঝুকিতে আছে বলে থানায় মৌখিক ভাবে অভিযোগ করেছে বলে জানান।
আমাদের প্রতিনিধি থানার এস আই আরিফ এর নিকট মুঠোফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ঘটনার সত্যতা পাওয়া গেছে তবে থানায় এ ব্যাপারে আইনগত ব্যাবস্থার পক্রিয়াধীন চলমান আছে।

২৪জুলাই রোববার দিবাগত রাতে আবারো পুনরায় অতর্কিত ভাবে সেই প্রতিষ্ঠানের পাশের প্রতিষ্ঠানে সিসি ক্যামরা সহ বিভিন্ন ভাবে ভাংচুর চালিয়েছে সন্ত্রাসীরা। এ ব্যাপারে এলাকায় এক চন্চল্যকর অবস্থা বিরাজ করছে। রোববার দিবাগত রাতে আক্তার এ ঘটনা দেখতে পেয়ে আবারো ৯৯৯ কোল দেন আবারো কাহারোল থানা পুলিশ ঘটনা স্থলে আসার পুর্বে সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং পুলিশ ঘটনার সত্যতা পরিদর্শন করে আসে এবং সকালে আক্তারকে থানায় আসতে বলে পর্ববতি ঘটনায় আক্তার চার লক্ষাধিক টাকায় ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন এবং বলেন এভাবে যদি বার বার সন্ত্রাসীরা আমাকে আমার প্রতিষ্ঠানে হামলা করতে থাকে তাহলে আমার নিরাপত্তা কে দিবে আমি এখন অসহাত্ববোধ করছি। এ বিষয়ে আমাদের প্রতিনিধি কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ রইচ উদ্দীন কে মুঠোফোন এ আলাপন করলে তিনি বলেন ঘটনার সত্যতা পাওয়া গেছে তবে অভিযোগ কারী থানায় এসেছে এ বিষয়ে আমি মামলা প্রস্তুুতি নিচ্ছি অতিব গুরুত্বপূর্ন সহকারে বিষয়টি দেখছি অবস্বই বাদী তার আইনি সেবা পাবে।

এবিষয়ে আক্তারকে আমাদের প্রতিনিধি জিজ্ঞেস করেন যে এ জমির কোন দখলের সুত্রতা আছে কি না এবং পুর্বের শত্রুতার কোন জের আছে কিনা তিনি এক কোথায় বলেন আমার এটা কিনা জমি কাগজের কোন ভুল নেই এ বিষয়ে আগে কোন কারো সাথে এ জমি নিয়ে কোন বিরথ নেই এছারাও আমার পুর্বের কারো সাথে কোন সুত্রুতা আমার জনামতে নেই কেন যে অতর্কিত ভাবে আমার প্রতিষ্ঠানে হামলা হচ্ছে বুঝতে পারছি না হয়তোবা সন্ত্রাসীরা আমার জমিন প্রতিষ্ঠান অবৈধভাবে দখল করার কায়দা করছে এটি আমি সন্দেহ করছি। আপনারা সংবাদ কর্মীরা দেশের জনগনের ন্যায় বিচার পাইয়ে দেন আমার বিষয়টি তদন্তকরে আমার ন্যায় বিচার পাইয়ে দিবেন বলে আমি আপনাদের কাছে আশা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button