জেলার খবর

আমাদের আগামী প্রজন্মকে পুষ্ঠিগত ভাবে স্বাস্থ্যবান নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে, জেলা প্রশাসক-খালেদ মোহাম্মদ জাকী

রশিদুল ইসলাম টিপু, দিনাজপুর প্রতিনিধিঃ

আমাদের আগামী প্রজন্মকে পুষ্ঠিগত ভাবে স্বাস্থ্যবান নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে, জেলা প্রশাসক-খালেদ মোহাম্মদ জাকী

দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন আমাদের আগামী প্রজন্মকে পুষ্টিগত ভাবে স্বাস্থ্যবান নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সে কারণেই পুষ্টির সমন্ধে মানুষকে সচেতন করতে হবে।

“সঠিক পুষ্টিতে সুস্থ জীবন” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে জন স্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং সিভিল সার্জন কার্যালয়ে দিনাজপুরের বাস্তবায়নে ২৩ থেকে ২৯ এপ্রিল সপ্তাহব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২২ জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ এ,এইচ,এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে আলোচক হিসেবে আলোচনা করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর দিনাজপুরের উপ-পরিচালক মমতাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর এর উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান। তথ্যভিত্তিক উপস্থাপনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন) ডাঃ কাওসার আহম্মেদ ও ইএসডিও-নাইস প্রজেক্ট দিনাজপুরের প্রজেক্ট কো-অর্ডিনেটর প্রত্যয় চ্যাটার্জী।

মুক্ত আলোচনা অংশ নেন জেলা তথ্য অফিসার সোহেল মিয়া, সিএসএ ফর সান এর প্রতিনিধি জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য ও সিডিসির নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়, ল্যাম্ব হাসপাতালের পিআরও মোঃ হাবিবুর রহমান, মেঘনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আলেয়া বেগম, পল্লী শ্রীর প্রোগ্রাম ম্যানেজার শামসুন নাহার, এফপিএবি’র প্রোগ্রাম সমন্বয়কারী মোঃ শাহিনুর ইসলাম, সময় টিভির দিনাজপুর প্রতিনিধি গোলাম নবী দুলাল ও দিনাজপুরের ঔষধ প্রশাসন এর সহকারী পরিচালক এসএম সুলতানুল আরেফিন।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র অফিসার মোঃ সাইফুল ইসলাম। সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ এএইচএম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী বলেন জনগনের বিশেষত মা, কিশোরী ও শিশুসহ বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির অবস্থা উন্নতি সাধন করতে হবে।

অবহিতকরণ সভায় জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, এনজিও, মিডিয়া কর্মীবৃন্দ অংশগ্রহন করেন। শেখ হাসিনা ক্ষমতায় না এলে এদেশ
উগ্র সাম্প্রদায়িক আবাস ভূমিতে পরিণত হতো

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button