জাতীয়

দেশের কোথাও গৃহহীন আছে কি না খুঁজে বের করুন: প্রধানমন্ত্রী

দেশের কোথাও গৃহহীন মানুষ আছে কি না, তা খুঁজে বের করতে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার (১৬ জানুয়ারি) সকালে রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না। বিশেষ করে রংপুর বিভাগে সবচেয়ে বেশি ভূমিহীন ও দারিদ্র্যপীড়িত লোক ছিল। ইতোমধ্যে আমরা আশ্রয়ন প্রকল্পের ঘর করে দিয়েছি, জাতির পিতা যেটা শুরু করেছিলেন গুচ্ছগ্রাম-আদর্শ গ্রাম, সেই সঙ্গে আমাদের আশ্রয়ন প্রকল্প। এখন আমাদের আর্থিক স্বচ্ছলতা বেড়েছে, আমরা উন্নত মানের ঘর দিচ্ছি। গৃহহীনদের খুঁজে বের করতে সংশ্লিষ্টদের তাগিদ দিলেন শেখ হাসিনা।

তিনি বলেন, আমি চাই এখানে আমাদের প্রশাসনের কর্মকর্তারা আছেন, বিভাগীয় কর্মকর্তারা আছেন। আমার কথাটা হচ্ছে, আপনাদের খুঁজে বের করতে হবে। আমাদের জনপ্রতিনিধি যারা আছেন, দলের লোক যারা আছেন সবাইকে বলব, আপনারাও খুঁজে বের করেন কোনো ভূমিহীন মানুষ আছে কি না।আমার লক্ষ্য হচ্ছে এ দেশে কোনো ভূমিহীন মানুষ থাকবে না। দরকার হলে জমি কিনে তাদের আমরা ঘর করে দেব, এ জন্য আমরা ফান্ডও করেছি। সেটা আমাদের একেকটা মানুষের জীবনকে পাল্টে দেবে। পাশাপাশি আমাদের দেশেও দারিদ্র্য বিমোচন হবে।

প্রধানমন্ত্রী ২০০৮ সালে নির্বাচনের আগে আওয়ামী লীগের দেয়া নির্বাচনী ইশতেহারের উল্লেখ করে বলেন, তার সরকার নির্বাচনী ইশতেহার অনুযায়ি সকল উন্নয়ন এজেন্ডা বাস্তবায়ন করেছে। তিনি বলেন, আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশ এবং আমাদেরকে আরো এগিয়ে যেতে হবে, এ লক্ষ্যে আমরা পরিকল্পনা প্রণয়ন করেছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button