জেলার খবর

বগুড়ার সান্তাহারে প্লাস্টিক ফ্যাক্টরিতে আগুন, ৫ জন শ্রমিক নিহত, প্রায় ৩৫ কোটি টাকা ক্ষয়ক্ষতির দাবি

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সান্তাহারে প্লাস্টিক ফ্যাক্টরিতে আগুন, ৫ জন শ্রমিক নিহত, প্রায় ৩৫ কোটি টাকা ক্ষয়ক্ষতির দাবি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে বিআইআরএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি ওয়ান টাইম প্লেট ও গ্লাস তৈরির ফ্যাক্টরিতে আগুন লেগে ৫ শ্রমিক মারা গেছেন। এতে করে ওই ফ্যাক্টরির প্রায় ৩৫ কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সান্তাহার পৌর শহরের হবীর মোড় এলাকায় এ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফ্যাক্টরির স্বত্ত্বাধিকারী ও সান্তাহার পৌর মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, মঙ্গলবার সকালে ৪৫ জন শ্রমিক ফ্যাক্টরিতে কাজ শুরু করে। হঠাৎ বেলা সাড়ে ১১ টায় মেশিন চলা অবস্থায় আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময়ে দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

মেয়র আরো বলেন, আগুনে ২০ কোটি টাকার মেশিনসহ প্রায় ৩৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বগুড়া ফায়ার সার্ভিসের এডি আব্দুল মালেক বলেন, বেলা সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত ফায়ার সার্ভিসের বগুড়া ও নওগাঁর ১৩টি ইউনিট ২ ঘণ্টা ধরে কাজ চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফ্যাক্টরির ভেতর থেকে অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ৫ জন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি। ঘটনাটি জানতে পেরে বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক দ্রত ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন ও সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নেন। আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ৫ জন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button