খেলাধুলা

রেকর্ড গড়ার ম্যাচে রিয়ালের জয়

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ঘরের মাঠে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে শাখতার দনেৎস্কের মুখোমুখি হয়েছিল লস ব্ল্যাঙ্কোসরা। যেখানে আরো একটি রেকর্ডের জন্ম দিয়েছে রিয়াল। টুর্নামেন্টের ইতিহাসে এমন নজির প্রথমবার। প্রথম দল হিসাবে ১০০০ গোলের রেকর্ড স্পর্শ করল রিয়াল। ইতিহাস গড়ার দিনে করিম বেনজেমার জোড়া গোলে শাখতারকে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ১৪তম মিনিটে বেনজেমার করা গোলে ইতিহাস গড়ে রিয়াল। শেষ পর্যন্ত বেনজেমার জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্ল্যাঙ্কোসরা।

শাখতারের বিপক্ষে আগের লেগে ৫-০ গোলের ব্যবধানে জিতেছিল রিয়াল। এ ম্যাচেও পরিষ্কার ফেভারিট ছিল তারা। যার ছাপ দেখা গেল ম্যাচের ১৪তম মিনিটেই। ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করে রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা। বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় শাখতার। ম্যাচের ৩৯ মিনিটে শাখতারের ফার্নান্দো একটি গোল শোধ দেন।

১-১ গোলের সমতা নিয়ে বিরতির পর আবার খেলা শুরু করে উভয় দল। বিরতি থেকে ফিরে ৬১ মিনিটে বেনজেমা তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে রিয়াল আবার লিড নেয়। এবার অবশ্য এই গোলটি আর শোধ দিতে পারেনি শাখতার। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ের ফলে ডি গ্রুপের শীর্ষে উঠে এসেছে রিয়াল। নিজেদের ৪ ম্যাচের ৩ জয়ে ৯ পয়েন্ট তাদের। ৩ ম্যাচে ২টি জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে এফসি শেরিফ, ৪ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান তিনে আর ১ পয়েন্ট পাওয়া শাখতার দনেৎস্ক আছে গ্রুপের একদম তলানিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button