খেলাধুলা

বেঙ্গালুরুকে শীর্ষ দুইয়ে ওঠা ঠেকিয়ে দিল হায়দরাবাদ

পয়েন্ট টেবিলের তলানির দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হেরে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে ওঠা আর হলো না বিরাট কোহলিদের। মাত্র ৪ রানে হেরে গেছে তারা। প্রথম সাক্ষাতের পর দ্বিতীয় সাক্ষাতেও উইলিয়ামসন বাহিনীর কাছে ধরাশায়ী হলো কোহলিরা।

বুধবার রাতে আবুধাবিতে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৭ উইকেটে ১৪১ রানের পুঁজি গড়ে, যা তাড়ায় শেষ ওভারে ১৩ রান প্রয়োজন পড়ে বেঙ্গালুরুর। কিন্তু সেই সমীকরণ মিলাতে পারেনি দলটি। ফলে আসরে তৃতীয় জয় পেল উইলিয়ামসনরা।

এই ম্যাচ হেরে যাওয়ায় বেঙ্গালুরুর পয়েন্ট ১৩ ম্যাচে ১৬। শেষ ম্যাচে তারা জয় পেলেও চেন্নাই সুপার কিংসকে পেছনে ফেলে শীর্ষ দুইয়ে যেতে পারবে না।

১৪২ রান লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিদায় নেন বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তিনি ৪ বলে ৫ রান করে ভুবনেশ্বর কুমারের বলে এলডিবডব্লিুউ হয়ে মাঠ ছাড়েন। অবশ্য চতুর্থ উইকেট জুটিতে ৫৪ রান যোগ করে আশা জাগান দেবদূত পাড়িক্কাল ও গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু ১৪.১ ওভারের মাথায় ম্যাক্সওয়েল রান আউট হয়ে সাজঘরে ফিরে যাওয়ার আগে ৩ চার ২ ছক্কায় ২৫ বলে ৪০ রান করে যান।

এর পর রশিদ খানের বলে ফেরেন পাড়িক্কাল। তার ব্যাট থেকে আসে ৫২ বলে ৪১ রান। পাড়িক্কালের পর শাহবাজ আহমেদ ৯ বলে ১৪ রান করে জেসন হোল্ডারের বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

শেষ দুই ওভারে জয়ের জন্য কোহলিদের প্রয়োজন ছিল ১৮ রান। ১৯তম ওভারে জেসন হোল্ডার দেন মাত্র ৫ রান। তাতে শেষ ওভারে জয়ের জন্য বেঙ্গালুরুর দরকার ১৩ রান। ভুবনেশ্বর কুমারের করা ওভারটিতে ৮ রানের বেশি নিতে পারেনি কোহলির দল। তাতে বেঙ্গালুরুর ইনিংস থামে ১৩৮ রানে। তাতে ৪ রানের জয় পায় হায়দরাবাদ।

হায়দরাবাদের হয়ে বল হাতে ভুবনেশ্বর কুমার, রাশিদ খান, হোল্ডাররা একটি করে উইকেট পান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন জ্যাসন রয়। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৩১ রান। এ ছাড়া জ্যাসন হোল্ডার ১৬ ও প্রিয়াম গার্গ করেন ১৫ রান।

বল হাতে বেঙ্গালুরুর হার্শাল প্যাটেল ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন ড্যান ক্রিস্টিয়ান।

ম্যাচসেরা নির্বাচিত হন কেন উইলিয়ামসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button