জাতীয়

চট্টগ্রাম বন্দর বহির্নোঙ্গরে ঢাল বোঝাই জাঁহাজ দুর্ঘটনার কবলে।

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম প্রতিনিধি-ঃ

চট্টগ্রাম বন্দর বহির্নোঙ্গরে ঢাল বোঝাই জাঁহাজ দুর্ঘটনার কবলে।

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ‘এমভি নিউ গোলাম রহমান’ একটি লাইটার জাঁহাজ দুর্ঘটনার কবলে পড়েছে। দুর্ঘটনা কবলিত জাঁহাজটি একটি মাদারভ্যfসেল থেকে ঢাল বোঝাই করে খুলনায় যাওয়ার কথা ছিল। প্রাথমিকভাবে দুর্ঘটনার ক্ষয়-ক্ষতি জানা যায়নি।
২১ জুন, রবিবার ভোর সকালে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে বঙ্গোপসাগরের পতেঙ্গা সী-বীচ উপকুলে প্রচন্ড ঢেউয়ের আঘাতে জাঁহাজটি দুর্ঘটনার শিকার হয় বলে জানা গেছে। মডার্ন লজিস্টিকসের মালিকানাধীন ‘এমভি নিউ গোলাম রহমান’ নামের দুর্ঘটনার কবলে পড়া জাঁহাজটিতে ৮৫০ টন আমদানীকৃত মোটর ডাল ছিল বলে জানা গেছে।
দুর্ঘটনা কবলিত জাঁহাজ সুত্রে জানা যায়, রবিবার ভোরের দিকে উপকুলের বহির্নোঙ্গরে জাঁহাজটির প্রচন্ড ঢেউ একের পর এক আঁছড়ে পড়ার এক পর্যায়ে আকস্মিকভাবে জাঁহাজটির এক পাশে তলা ফেটে জাঁহাজের ডেকে পানি ঢুকতে শুরু করে। জাঁহাজের নাবিকরা পরিস্থিতির ভয়বহতা আঁছ করতে পেরে দ্রুত জাহাজটির নোঙ্গর তোলে দ্রুত জাহাজ চালিয়ে পতেঙ্গা সী-বিচের উপকুলের কাঁছাকাঁছি নিরাপদ অবস্থানে নিয়ে আসে।
চট্টগ্রাম বন্দর সূত্র জানায়, মডার্ন লজিস্টিকসের মালিকানাধীন জাহাজটি বন্দরের বহির্নোঙরের একটি মাদারভ্যাসেল জাহাজ থেকে ডাল খালাস করে খুলনার নোয়াপাড়ার দিকে যাওয়ার কথা ছিল। যাত্রার শুরুতেই এটি দুর্ঘটনার কবলে পড়ে।
বাংলাদেশ ওয়াটার ট্রান্সপোর্ট সেলের একজন কর্মকর্তা বলেন, মডার্ন লজিস্টিকসের মালিকানাধীন জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অপেক্ষমাণ মাদারভ্যাসেল থেকে ডাল খালাস করে খুলনার নোয়াপাড়ার দিকে যাত্রার শুরুতেই দুর্ঘটনার শিকার হয়। ঢেউয়ের আঘাতে জাঁহাজটি দুর্ঘটনার কবলে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হলেও এ দুর্ঘটনার পিছনে অন্য কোন কারন আছে কিনা তা অধিকতর তদন্তসাপেক্ষে খতিয়ে দেখা হচ্ছে।
বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কর্মকর্তা সুত্রে জানা যায়, দুর্ঘটনা কবলিত জাহাজটির নাবিকরা সবাই নিরাপদে এবং সুস্থ আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button