জেলার খবর

বগুড়ার সোনাতলায় বসতবাড়ির সিমানার বিরোধ নিয়ে মারপিটে আহত-৩

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সোনাতলায় বসতবাড়ির সিমানার বিরোধ নিয়ে মারপিটে আহত-৩

বগুড়ার সোনাতলায় বসতবাড়ির সিমানা নিয়ে মারপিটের ঘটনা ঘটে। এঘটনায় ৩ জন মারাত্নকভাবে আহত হয়েছে।
জানাযায়, উপজেলার জোড়গাছা ইউনিয়নের সোনাকানিয়া মুন্সিপাড়া গ্রামের মৃত আমজাদ প্রামানিকের ছেলে আঃ সালামের সাথে একই এলাকার মৃত আবুল কাশেমের ছেলে এমদাদুলের দির্ঘদিন যাবত বসতবাড়ির সিমানা নিয়ে বিরোধ চলে আসছিলো।

এদিকে ২১’শে আগষ্ট শনিবার দুপুরে আঃ সালাম তার সিমানায় বাশের খুটি গারতে গেলে এমদাদুল তাকে বাধা দেয়। এতেকরে উভয়ের মধ্যে ঝগড়া বিবাদের সৃস্টি হয়। একপর্যায়ে এমদাদুল, তার স্ত্রী নাজমা বেগম ও তার দুই ছেলে মোঃ সবুজ ও সনজু লাঠি-শোটা নিয়ে সালামের উপর অতর্কিতভাবে হামলা চালায় এবং তাকে বেধরক মারধর শুরু করে। এসময় সালামের ডাক চিৎকারে তার স্ত্রী রোকেয়া বেগম ও ছেলে সফিকুল ইসলাম এগিয়ে এলে তাদেরকেও এলোপাথারি ভাবে মারধর করে এমদাদুল ও তার পরিবারের লোকজন।

এতেকরে সালাম ও তার স্ত্রী সহ ছেলে সফিকুল গুরুতর আহত হলে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে বগুড়া হাসপাতালে নিয়ে ভর্তি করে। বর্তমানে তারা চিকিৎস্যাধীন রয়েছে। তবে সালামের অবস্থা গুরুতর বলে জানাগেছে। এদিকে ঘটনার পরথেকে এমদাদুল ও তার ছেলে বাড়ি থেকে পালিয়ে রয়েছে বলে জানিয়েছে এলাকার লোকজন।

স্থানীয় লোকজন জানায়, বাড়ির সিমানা নিয়ে ঐ দুই পরিবারের মধ্যে দন্দ থাকায় ইতি পুর্বে স্থানীয়ভাবে কয়েকবার বিচার সালিশও হয়েছে। সেই সময় আমিন দারা সিমানার মাপ-যোগ করে খুটি গেরে তাদের সিমানা নির্ধারন করে দেয়া হয়। যা এখনো রয়েছে এবং তা এলঅকার অনেকেই জানে। কিন্ত তার পরও এমদাদুল ও তার পরিবারের লোকজন জোরপুর্বক সালামের সিমানায় ঘর তুলে বসবাস করে চলেছে। তবে ঐদিন সালাম তার নিজ সিমানায় কাজ করতে গেলে এমদাদুল ও তার পরিবারের লোকজন সালামকে অন্যায়ভাবে মারধর করে। সেইসাথে সালাম ও তার পরিবারের সাথে এরুপ ঘটনায় এলাকার অনেকেই দুঃখ প্রকাশ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button