জাতীয়

বিধিনিষেধের ষোড়শ দিনে গ্রেপ্তার ৩৪২

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের ষোড়শ দিন শনিবার (০৭ আগস্ট) ৩৪২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (০৭ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে ১৭১ জনকে ৪৮ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক পুলিশ ৪৯২টি গাড়িকে ১ লাখ ৯০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে।

ইফতেখায়রুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, বিধিনিষেধের ষোড়শ দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় ৩৪২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিধিনিষেধে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৪৯২টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১ লাখ ৯০ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ নিশ্চিতে বৃষ্টি উপেক্ষা করে ষোড়শ দিনেও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়া এবং প্রতিষ্ঠান খোলা রাখায় ১৭১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪৮ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।

এর আগে কঠোর বিধিনিষেধ নিশ্চিতে পঞ্চদশ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেপ্তার হন ২৩৯ জন। আর ৭৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৯০ হাজার ৪১০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগের ২৯৫টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৬ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

এদিকে, শনিবার (৭ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে মারা গেছেন আরও ২৬১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৪৪১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৮ হাজার ১৩৬ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৪৩ হাজার ৩৯৬ জনে। গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৭১৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৫ দশমিক ৬৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৩৮৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ৮২০ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button