জেলার খবর

বাঁশখালীতে শেখ কামাল এর ৭২-তম জন্মবার্ষিকী অনুষ্টানে সাংসদ মোস্তাফিজ

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে শেখ কামাল এর ৭২-তম জন্মবার্ষিকী অনুষ্টানে সাংসদ মোস্তাফিজ

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২-তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।

৫ আগষ্ট’২১ ইং বৃহস্পতিবার বিকাল ৩ টার সময় উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা শফিউর রহমান মজুমদার, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবির, বাঁশখালী থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজি, উপজেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা সমরঞ্জন বড়ুয়া,উপজেলা যুবলীগের সভাপতি ও খানখানাবাদ ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, চেয়ারম্যান মোহাঃ কফিল উদ্দিন, চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ জাফর ইকবালসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা এবং বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সকল কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অথিতির বক্তব্যে সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, শহীদ শেখ কামাল ছাত্রলীগের একজন নিবেদিত প্রান কর্মি ছিলেন, এই সংগঠনের সংগ্রামী ও আদর্শবাদী কর্মী হিসাবে ৬৯’র গনঅভ্যূত্থান ও মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন। তিনি স্বাধীন বাংলাদেশে প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষনপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশন লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানীর এডিসি হিসাবে দায়িত্ব পালন করেন।

বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুন্যের দীপ্ত প্রতীক শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে বি,এ অনার্স পাশ করেন। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহন করা এই বীর সেনানী ১৯৭৫ সালের ১৫ আগস্ট ২৬ বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে স্বপরিবারে নিহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button