জাতীয়

আওয়ামী লীগের উপকমিটি থেকে অব্যাহতিপ্রাপ্ত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব

স্টাফ রিপোর্টারঃ

আওয়ামী লীগের উপকমিটি থেকে অব্যাহতিপ্রাপ্ত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব

সম্প্রতি নানা কারণে আলোচিত ক্ষমতাশীল আওয়ামী লীগের নারী ও শিশু বিষক উপ-কমিটি ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য থেকে অব্যাহতিপ্রাপ্ত ও জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৯শে জুলাই -২০২১) রাত আটটার দিকে র‌্যাব এর সদস্যরা হেলেনা জাহাঙ্গীর এর গুলশানের বাসায় প্রবেশ করে। প্রায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে আওয়ামী লীগের বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তাকে আইসিটি অ্যাক্ট ও মাদক মামলায় গ্রেফতার দেখানো হবে বলে র‌্যাবের একটি সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতারের পর র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে র‌্যাব অভিযান পরিচালনা করে। যে বাড়ির মালিক হেলেনা জাহাঙ্গীর। অভিযান পরিচালনাকালে ওই বাড়ি থেকে বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, উদ্ধার আলামতের মধ্যে উল্লেখযোগ্য বিদেশি মদ, ওয়াকি টকির সেট, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো খেলার সরঞ্জাম, হরিণের চামড়া প্রবৃদ্ধি উদ্ধার করেছি। উদ্ধারকৃত আলামত ও নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়েছে। বিস্তারিত জিজ্ঞাসাবাদ শেষে ব্যবস্থা গ্রহণপূর্বক অতি শীঘ্রই সংবাদ সম্মেলনে জানানো হবে।

সম্প্রতি আলোচনায় উঠে আসা হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাড়িতে রাত ৮টার দিকে এই অভিযান শুরু করে র‌্যাব। এর ঘণ্টা দুয়েক পর র‌্যাবের নারী সদস্যদের সেখানে ঢুকতে দেখা যায়। এরপর রাত ১২টার দিকে র‌্যাবের সদস্যদের সঙ্গে বেরিয়ে আসেন হেলেনা জাহাঙ্গীর। তার মুখে ছিল মাস্ক। পরনে ছিল চেক জামা ও হলুদ ওড়না।

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ সই করেন।

এতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হতে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

সম্প্রতি ফেসবুকে নেতা বানানোর ঘোষণা দিয়ে ছবি পোস্ট করে আলোচনা-সমালোচনার জন্ম দেন হেলেনা জাহাঙ্গীর। বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। কথিত এই সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।

উল্লেখ্য- এছাড়াও সম্প্রতি নায়িকা পরিমনি ইস্যুতেও অভিযুক্ত নাসির উদ্দিনের পক্ষ নিয়ে কথা বলেছিলেন তিনি।
‌‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি ‘ভূইফোঁড়’ সংগঠনের সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের সম্পৃক্ততার খবর প্রকাশ হলে হেলেনা জাহাঙ্গীরকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কমিটি থেকেও বাদ দেয় আওয়ামী লীগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button