জেলার খবর

চট্টগ্রামের বরেণ্য রাজনীতিবিদ নুরুল আবছার চৌধুরীর ২৭তম মৃত্যু বার্ষিকী আজ

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

চট্টগ্রামের বরেণ্য রাজনীতিবিদ নুরুল আবছার চৌধুরীর ২৭তম মৃত্যু বার্ষিকী আজ

চট্টগ্রামের বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও শিক্ষানুরাগী নুরুল আবছার চৌধুরীর ২৭ তম মৃত্যু বার্ষিকী আজ। এ উপলক্ষে মঙ্গলবার তাঁর গ্রামের বাড়ী আনোয়ারা থানার শিলাইগড়ায় মরহুমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পন, কোরআন খতম ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মরহুম নুরুল আবছার চৌধুরী তদানীন্তন পাকিস্তান আমলে ছাত্র ফেডারেশন চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক ছিলেন এবং ৬২’র কুখ্যাত শিক্ষা কমিশন রিপোর্ট বাতিল আন্দোলন এবং ৬৪’র সার্বজনীন ভোটাধিকার আন্দোলনে অংশগ্রহন করেন। এছাড়া তিনি ৬৯’র গণঅভ্যুত্থান ও ৭১’র মুক্তিযুদ্ধে সক্রিয় ভূমিকা রাখেন।

তাছাড়া মরহুম নুরুল আবছার চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উপদেষ্টা, কসমোপলিটন সিটি বাস্তবায়ন পরিষদের সভাপতি, ইসলামাবাদ টাউন কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটির পরিচালক, আনজুমানে রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ, চট্টগ্রাম ডায়াবেটিক সমিতি এবং মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্যসহ বিভিন্ন সেবামূলক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এর আজীবন সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী মরহুম নুরুল আবছার চৌধুরীর সুযোগ্য সন্তান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button