জেলার খবর

নোয়াখালীর সুবর্ণচরে চেম্বারে রোগী দেখায় ফার্মাসিস্টকে বদলি

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সুবর্ণচরে চেম্বারে রোগী দেখায় ফার্মাসিস্টকে বদলি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীন সেন্টার বাজার উপ-স্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্ট মো. রেজাউল হক তার নির্ধারিত ডিউটির সময় স্বাস্থ্যকেন্দ্রে না গিয়ে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখছিলেন।

আর এ সময় জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার উপ-স্বাস্থ্যকেন্দ্রে যান। সেখানে তিনি মো. রেজাউল হককে না পেয়ে তার ব্যক্তিগত চেম্বারে যান। সেখানে গিয়ে দেখেন রেজাউল হক একের পর এক রোগী দেখছেন। তখন সিভিল সার্জন কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকার অপরাধে রেজাউল হককে সেখান থেকে নিজের কার্যালয়ে নিয়ে যান। অনিয়মের শাস্তি হিসেবে তাকে প্রাথমিকভাবে সেন্টার বাজার উপ-স্বাস্থ্যকেন্দ্র থেকে বদলি করেন।রোববার দুপুর ১২টায় সুবর্ণচর উপজেলা পরিষদ চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

সিভিল সার্জন ড. মাসুম ইফতেখার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রোববার সকালে সেন্টার বাজার উপ-স্বাস্থ্যকেন্দ্রের ফার্মাসিস্ট মো.রেজাউল হক তার নির্ধারিত ডিউটির সময় কর্মস্থলে না থেকে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখছেন-এমন অভিযোগ পেয়ে উপ-স্বাস্থ্যকেন্দ্রে যাই। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি।

‘পরে দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বর এলাকায় তার ব্যক্তিগত চেম্বারে গেলে দেখা যায় রেজাউল হক সেখানে রোগীদের ব্যবস্থাপত্র দিচ্ছেন। সিরিয়ালে বসে রয়েছেন আরও ২০-২৫ জন রোগী। এ সময় কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকার অপরাধে তাকে চেম্বার থেকে তুলে গাড়িতে করে আমার কার্যালয়ে নিয়ে আসি।’

সিভিল সার্জন ড. মাসুম ইফতেখার আরও বলেন, ‘মো. রেজাউল হক কোনো চিকিৎসক নন। তিনি এভাবে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখতে পারেন না। এর আগেও রেজাউলের বিরুদ্ধে নানা অভিযোগ পেয়ে তাকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কবিরহাট উপজেলার চরআলগী হাসপাতালে বদলি করা হয়। সেখান থেকে তাকে বদলি করা হয় সেন্টার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রে। এখন অনিয়মের শাস্তিস্বরুপ তাকে প্রাথমিকভাবে সেন্টার বাজার উপ-স্বাস্থ্যকেন্দ্র থেকে বদলি করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে তার বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মচারী ও স্থানীয় সুত্রে জানা গেছে, সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিসিন ক্যারিয়ার রুহুল আমিনের সহযোগিতায় মো.রেজাউল হক চেম্বারে রোগী দেখা, কর্মস্থলে অনুপস্থিত থাকাসহ নানা অনিয়ম করে যাচ্ছেন। রেজাউলের অপচিকিৎসায় সুবর্ণচরের একাধিক রোগী নানা সময়ে হুমকির মুখে পড়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button