জেলার খবর

বগুড়া সোনাতলায় আওয়ামিলীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষ

বিকাশ চন্দ্র, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সোনাতলায় আওয়ামিলীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষ

বগুড়া সোনাতলা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।১৯ মে বুধবার বিকেলে সংসদ সদস্য সাহাদারা মান্নান শিল্পীর উপস্থিতিতে এ ঘটনা ঘটে।

এ সময় উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ চার রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সোনাতলা উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বর্ধিত সভার আয়োজন করে। এ সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান।

সভা চলা অবস্থায় হঠাৎ করে দু’ গ্রুপের মধ্যে টান টান উত্তেজনা সৃষ্টি হয়। এর এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে পুলিশ এসে চার রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে সবাইকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন।

সংঘর্ষের বিষয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জাকির জানান, আমার ব্যক্তিগত অফিসে এলাকার কিছু নেতা কর্মী নিয়ে মত বিনিময় সভার আয়োজন করা হয়।

এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লীটন ও সাধারণ সম্পাদক আব্দুল মালেকের নেতৃত্বে বেশ কিছু লোকজন লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লীটন বলেন, এমপি সাহেবের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালীন সময়ে জামায়াত-বিএনপির মদদে অর্তকিত হামলা চালায় কিছু লোকজন।এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, আসলে কি নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ তা জানা নেই।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরে ঘটনাস্থলে দীর্ঘ সময় উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন উপস্থিত ছিলেন এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button