জেলার খবর

বাঁশখালীতে আশ্রমের ৫২ এতিম শিশুর জন্য সাহায্যে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় নেতা ড: জমির

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে আশ্রমের ৫২ এতিম শিশুর জন্য সাহায্যে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় নেতা ড: জমির

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা সদরস্থ শ্রী শ্রী অদ্বৈতানন্দ মঠ ও মিশন পরিদর্শন করেন জাতীয় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় সহ- সভাপতি ড. জমির উদ্দিন সিকদার। তিনি আশ্রমের ৫২ শিশুর জন্য তাৎক্ষণিক চাল ডাল প্রদান করেন। ও-ই সময় তিনি আশ্রম কতৃপক্ষকে এতিম শিশুদের পোশাক ও আর্থিক অনুদান দেয়ার ঘোষণা করেন।

১৫ মে’২১ ইং, শনিবার দুপুর ১২টায় বাঁশখালীর কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষাবীদ কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগের সহ:সভাপতি ড: জমির উদ্দিন সরকার সরাসরি উপজেলা সদরস্থ শ্রী শ্রী অদ্বৈতানন্দ মঠ ও মিশন পরিদর্শনে এসে আশ্রমের এতিম শিশুদের খোঁজ-খবর নেন এবং তাৎক্ষনিকভাবে ৫২ জন এতিম শিশুর জন্য এসব খাদ্যসামগ্রী প্রদান করেন। মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বিবেকানন্দ পুরী মহারাজ ও উপাধ্যক্ষ শ্রীমৎ স্বামী রামানন্দ পুরী মহারাজ এতিম শিশুদের জন্য প্রদত্ত এসব খাদ্য সামগ্রী গ্রহন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক বাবুল কান্তি দাশ, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বাবু অশোক দাশ, বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি বাঁশখালীর সিনিয়র সাংবাদিক উজ্জ্বল বিশ্বাস প্রমুখ।

এতিম শিশুদের জন্য খাদ্য সামগ্রী প্রদানকালে ড:জমির উদ্দিন সিকদার বলেন,স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে আমি ড: জমির উদ্দিন সিকদার নিজস্ব অর্থায়নে এসব খাদ্য সামগ্রী ও আর্থিক অনুদান প্রদান করছি।

করোনা মহামারী চলাকালীন মানবিক মানুষ হিসাবে সারা দেশে আলোচিত এ ব্যক্তিত্ব ড: জমির উদ্দিন সিকদার সারাদেশের আনাচে কানাচে নিজে পায়ে হেঁটে হেঁটে নিজের সারাজিবনের সঞ্চয় এফডিআর ভেঙ্গে দু:স্থ-অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে আর্থিক সাহায্য প্রদান করে আর্তমানবতার পাশে দাঁড়িয়ে সর্বস্তরের মানুষের প্রশংসা ও ভালবাসায় সিক্ত হয়েছেন।

যেখানেই মানুষের দু:খ-দুর্দশা সেখানেই সিমীত সাধ্যের মধ্যেও ড: জমির উদ্দিন সিকদারের উপস্থিতি বন্ধ হয়নি কখনো, যা এখনো চলমান রয়েছে। বাঁশখালীতে তিনি অনেকগুলো অসহায় পরিবারের ভরন-পোষনের দায়িত্বও নিজের কাঁধে তুলে নিয়ে তিনি মানবতার সেবা করে যাচ্ছেন। দরিদ্র-অসহায় ছাত্র-ছাত্রীদের অর্থাভাবে লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছে জানতে পারলে স্বউদ্যোগে হাজির হয়ে তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আজকে বাঁশখালী উপজেলা সদরস্থ মঠে সাহায্য প্রদান করায় শ্রী শ্রী অদ্বৈতানন্দ মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বিবেকানন্দ পুরী মহারাজ ও উপাধ্যক্ষ শ্রীমৎ স্বামী রামানন্দ পুরী মহারাজ ড: জমির উদ্দিন সিকদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশপুর্বক ধন্যবাদ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button