জেলার খবর

ব্রাহ্মণবাড়িয়া মাদ্রাসায় গুলিতে নিহত শিক্ষার্থীর দাফন সম্পন্ন,আখাউড়ায় পরিবারে শোকের মাতম

মো. আল আমিন, জেলা প্রতিনিধি-(ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া মাদ্রাসায় গুলিতে নিহত শিক্ষার্থীর দাফন সম্পন্ন,আখাউড়ায় পরিবারে শোকের মাতম

হেফাজতে ইসলামের সারাদেশে বিক্ষোভ কর্মসূচির আওতায় গতকাল ব্রাহ্মণবাড়িয়ার মাদ্রাসার ছাত্র ও তৌহিদী জনতা শান্তি প্রিয় ভাবে বিক্ষোভ পালন করে যার যার অবস্থানে ফিরে যায়, কিন্তুু সন্ধার পরে একদল দুষ্কৃতকারী মাদ্রাসায় হামলা চালালে ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়, এতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হয় ওই জামিয়ার মেধাবী শিক্ষার্থী মাওলানা হুসাইন সহ আরো অনেক, উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নেওয়ার সময় রাস্তায় তার মৃত্যু ঘটে।

তার মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে এলাকায় নেমে আসে শোকের ছায়া, রাত প্রায় পৌনে ২টার দিকে তার লাশ বাড়িতে নিয়ে আসে তার সহপাঠি ও স্বজনরা। সকাল সাড়ে ৮টার দিকে আখাউড়ায় মনিয়ন্দ শাহী ঈদগাঁ মাঠে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় প্রায় হাজারো মানুষের উপস্থিতি লক্ষ করা যায়।

নিহত হুসাইনের সহপাঠীরা জানান, সে আরবি সাহিত্য ক্লাসের মেধা তালিকায় ২য় স্থানের ছাত্র ও খুবই সহজ সরল স্বভাবের ছিল। উপার্জনক্ষম বড় ছেলেকে হারিয়ে তার পরিবারে চলছে শোকের মাতম। শহিদ হুসাইনের বড় বোন তানিয়া আক্তার জানান, দুই ভায়ের মধ্যে হুসাইন ছিল সবার বড়, দারিদ্র পরিবারের মধ্যে থেকেও তার বাবা অনেক কষ্ট করে তার এই ছেলেকে মাওলানা পাশ করার চেষ্টা করেছে। পরিবারের দাবি এভাবে যেন আর কোন মায়ের বুক খালি না হয় ও তার ছোট ভাইকে যদি সরকারি কোন কর্মসংস্থান করে দেয় তাহলে এই পরিবারটি আশার আলো দেখবে।

এদিকে মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনে দ্রুত তার বাড়ীতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে আলম ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। এসম তারা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন এই ঘটনায় সমবেদনা প্রকাশ করে স্থানীয় সংসদ সদস্য আইন মন্ত্রী মহোদয় তার পরিবারকে প্রাথমিকভাবে ৩০হাজার টাকা, স্থানীয় প্রশাসনের পক্ষথেকে ১০ হাজার টাকা ও মেয়র মহোদয় তার ব্যাক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা প্রদান করার কথা ঘোষনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button