জেলার খবর

চট্টগ্রামের বাঁশখালীতে দুর্বৃত্তের হামলায় বিএনপি নেতা নিহত

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

চট্টগ্রামের বাঁশখালীতে দুর্বৃত্তের হামলায় বিএনপি নেতা নিহত

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় দৃর্বৃত্তরা কিরিচের কোপে শরীর থেকে দু’পা বিচ্ছিন্ন করে নির্মমভাবে হত্যা করেছে বাহারছড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও বিএনপি নেতা আবুল বশর তালুকদার(৪৮) কে। নিহত আবুল বশর তালুকদার বাহারছড়া ইউনিয়নের পুর্ব চাপাছড়ি গ্রামের আব্দুস সালাম তালুকদারের ৩য় পূত্র।
১৯ মার্চ’২১ ইং শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে খুনিরা পুর্ব পরিকল্পিতভাবে নির্মম এ হত্যাকান্ড সংঘঠিত করেছে বলে অভিজ্ঞ মহলের ধারনা।

পুলিশ ও স্থানীয় সুত্রে এ হত্যাকান্ড নিয়ে ভিন্ন ভিন্ন মত পাওয়া গেছে। কেউ কেউ বলছেন, সম্প্রতি কিছুদিন আগে এলাকায় একটি চুরির ঘটনা ঘঠেছিল, সবসময় সামাজিক কাজকর্ম নিয়ে তৎপর নিহত আবুল বশর সন্দেহভাজন চোরদের পাকড়াও করে চুরির মালামাল উদ্ধার করে চোরদের সামাজিকভাবে হেনস্থা শাস্তি প্রদান করাই কাল হয়ে উঠেছে নিহত আবুল বশরের জন্য। প্রতিশোধ পরায়ন হয়ে সেই সামাজিকভাবে নিন্দত -ঘুনিত চোররাই পরিকল্পিতভাবে আবুল বশরকে পৈশাচিক কায়দায় হত্যা করেছে।

আবার কেউ কেউ বলছেন, এলাকায় জুয়া খেলায় বাধা প্রদান করার জেরে, রাতে দোকান হতে নিজ বাড়িতে ফেরার পথে দরিয়া পুকুর পাড় এলাকায় আসলে কবরস্থানের ঝোপের ভিতরে উঁৎপেতে থাকা মুখোশধারী সন্ত্রাসীরা এলোপাতারি দা-ছুরি-কিরিচের কোপে পা দুটি শরীর থেকে বিচ্ছিন্ন করে হত্যা করে ঘাতকদল।

আহত অবস্থায় আবুল বশরকে স্থানীয়রা উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য গুনাগরী আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে তাকে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। আজ২০ মার্চ শনিবার সকালে স্থানীয় লোকজন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে খুঁজাখুঁজি করে একটি জমি থেকে শরীর থেকে বিচ্ছিন্ন করা তার ডান পা টি উদ্ধার করে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর বলেন, ‘খুনের ঘটনায় জড়িতদের প্রাথমিক তথ্য পাওয়া যাচ্ছে। প্রাপ্ত তথ্যে ভিন্ন ভিন্ন মত পাওয়া গেলেও আসামিদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হলে হত্যাকান্ডের মোটিভ উদ্ঘাটন সম্ভব হবে। খুনিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন বাঁশখালী থানার ওসি।’

এদিকে বাঁশখালীতে সপ্তাহের ৩ দিনে ৩ জনকে হত্যাকান্ডের শিকার হয়ে নির্মমভাবে মৃত্যুবরন করায বাঁশখালীর আইন-শৃংখলা পরিস্থিতির মারাত্বক অবনতি হযেছে বলে চরম অসন্তোষ প্রকাশ করে সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। সুশীল সমাজ মনে করছেন, খুনিদের গ্রেফতারে প্রশাসনিক উদাসীনতা আইন-শৃংখলা পরিস্থতির আরো অবনতি হতে পারে।

উল্লেখ্যঃ সন্ত্রাসীদের হামলায় চাম্বলের ব্যবসায়ী মুহাম্মদ নুরুল ইসলাম, পুকুরিয়ার আ’লীগ নেতা ছাবের আহমদ, সর্বশেষ বাহারছড়ার সাবেক ইউপি সদস্য আবুল বশর সহ লাগাতার ৩ দিনে ৩জন খুন হয়েছে। এ ঘটনায় পুরো বাঁশখালী জুড়ে জনজীবনে স্বাভাবিক চলাফেরা নিয়ে আতংক বিরাজ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button