জেলার খবর

নোয়াখালীতে বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন ব্যারিষ্টার মওদুদ আহমদ

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীতে বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন ব্যারিষ্টার মওদুদ আহমদ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত হলেন বরেণ্য রাজনীতিবিদ মওদুদ আহমদ। শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় মানিকপুর গ্রামে নিজ বাড়ির সামনে পঞ্চম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা মাওলানা মমতাজ উদ্দিন আহমদ ও মা বেগম আম্বিয়া খাতুনের কবরের পাশে দাফন করা হয় নোয়াখালীর এই কৃতি সন্তানকে।

এর আগে ঢাকায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে সকাল ১০টায় তার প্রথম জানাজা হয়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা হয়।ঢাকার আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারযোগে ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ নোয়াখালীর কবিরহাট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে নিয়ে আসা হয়। বাদ জুম্মা কবিরহাট সরকারি কলেজ মাঠে তৃতীয় জানাজা শেষে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় বসুরহাটে। বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে বিকেল ৪টায় চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়।

কবিরহাটের জানাজায় নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী,কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো.শাহজাহান, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন,কেন্দ্রীয় বিএনপির সদস্য তাবিথ আউয়াল,আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন,জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দারসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ অংশ নেন।

এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদের বিদেহী আত্মার শান্তি কামনায় সকলের কাছে দোয়া চেয়ে বক্তব্য রাখেন মওদুদ আহমদের স্ত্রী হাসনা মওদুদ।বসুরহাটের জানাজায় কেন্দ্রীয় বিএনপি ও জেলা বিএনপির নেতৃবৃন্দ,বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা,কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপনসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ অংশ নেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যুর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ তার বাবা-মায়ের কবরের পাশে সমাহিত হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সেই ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button