জেলার খবর

ছাতক থানার পুলিশ সদস্য শরিফ লোক সংগীতে শ্রেষ্ঠ শিল্পী নির্বাচিত

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

ছাতক থানার পুলিশ সদস্য শরিফ লোক সংগীতে শ্রেষ্ঠ শিল্পী নির্বাচিত।

বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদ কর্তৃক ফোক গানের প্রতিযোগিতা সেরা শিল্পী নির্বাচিত হয়েছেন ছাতক থানায় কর্মরত পুলিশ সদস্য শাহেদুল হক শরিফ। তিনি সিলেটের হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার হোড়পাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের পুত্র।

পুলিশের ওই প্রতিযোগিতায় শ্রেশ্ঠ শিল্পী নির্বাচিত হওয়ায় শরিফকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন থানার ওসি শেখ মো.নাজিম উদ্দিনসহ অন্য পুলিশ কর্মকর্তাবৃন্দ। রাজধানী ঢাকার রাজারবাগে ডিসেম্বরে শেষ সপ্তাহে বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের আয়োজনে অনুষ্ঠত ওই প্রতিযোগিতায় বিচারক মন্ডলী শরিফকে সেরা শিল্পী হিসেবে নির্বাচিত করেন।

ওই প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী তিনজনকে আগামী পুলিশ সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিবি) গান পরিবেশনের সুযোগ দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। শাহেদুল হক শরিফ জানান, সিলেটের সোবানীঘাট এলাকার বকুলতলা সংগীত একাডেমীর ওংশমান দত্ত অঞ্জন এর কাছেই তা সংগীতে হাতেখড়ি। লোক সংগীত ও আধুনিক ফোক গানের প্রতি তার আকর্ষণ বেশী।

বাউল সম্্রাট মরহুম আব্দুল করিমের ‘বন্ধুরে কই পাবো সখিগো’ সখি আমারে বলো না’ এই গান পরিবেশন করেই আমাকে সেরা শিল্পী নির্বাচিত করা হয়। সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) বিল্লাল হোসেন বলেন, ছাতক থানায় কর্মরত পুলিশ সদস্য শরিফের সাফল্য অর্জনে তারা সকলেই আনন্দিত। তার জীবনের সার্বিক সফলতা কামনা করেনতিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button